Wednesday , 22 May 2024
শিরোনাম

ট্রেনের টিকিট কালোবাজারি অভিযোগে “সহজ”কর্মকর্তা আটক

বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার টিকিট কালোবাজারি চক্রের শিকড়ের খোঁজে অনুসন্ধানে নামে র‌্যাব। অনুসন্ধানে টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা ইঞ্জিনিয়ার মো. রেজাউল করিমসহ দুই জনকে আটক করেছে তারা। আটক করিম রেলওয়ের টিকিট বিক্রয়কারী প্রতিষ্ঠান সহজের সিস্টেম ইঞ্জিনিয়ার।

বুধবার (২৭ এপ্রিল) দিবাগত রাতে তাকে আটক করার গুঞ্জন শোনা গেলেও বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিষয়টি স্বীকার করে র‍্যাব। এ ঘটনায় কালোবাজারি চক্রের আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম পরিচয় এখনও জানায়নি র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, সংবাদ সম্মেলন করে রেলের টিকিট কালোবাজারির বিষয়ে বিস্তারিত জানাবে র‍্যাব।

এদিকে ওই সিস্টেম ইঞ্জিনিয়ারকে চাকরিচ্যুত করেছে সহজ কর্তৃপক্ষ। এক বার্তায় বুধবার রাতে আটক ও চাকরিচ্যুতির বিষয়টি নিশ্চিত করেন সহজের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ আহমেদ।ওই বার্তায় সহজ-সিনেসিস-ভিনসেন জেভির পক্ষে বলা হয়, টিকিট কালোবাজারির অভিযোগে কমলাপুর রেলস্টেশন থেকে র‍্যাব কর্তৃক আটক মো. রেজাউল করিম (রেজা) সহজ-সিনেসিস-ভিনসেন জেভির নিয়োগ করা একজন সিস্টেম ইঞ্জিনিয়ার। এই অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি। অভিযুক্তকে চাকরিচ্যুত করা হয়েছে। তার বিরুদ্ধে টিকিট কালোবাজারির মতো ঘৃণ্য অপরাধ ও প্রতিষ্ঠানের মানহানির অভিযোগে ব্যবস্থা গ্রহণ করা হবে।

“সহজে”র আরও বলা হয়, রেজাউল করিম কয়েক বছর ধরে রেলওয়ের টিকিট বিক্রি পরিচালনার কাজে নিয়োজিত ছিলেন। রেল ব্যবস্থাপনার কাজ সুষ্ঠু ও অভিজ্ঞ কর্মী দ্বারা পরিচালনার লক্ষ্যে গত ২১ মার্চ তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। ভবিষ্যতে এমন কোনো ঘটনার পুনরাবৃত্তি হলে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি।

Check Also

বরিশালের কৃতি সন্তান বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এফেয়ারস জনাব জসীমউদ্দিন কে সংবর্ধনা ও বিশেষ সম্মামনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

ইতালি রোম প্রতিনিধি মালিক মনজুর অনিয়মিত প্রবাসী বাংলাদেশীদের হারানো পাসপোর্টে ইতালিয়ান থানায় জিডি বিহীন পাসপোর্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x