Saturday , 4 May 2024
শিরোনাম

ডামুড্যায় শিক্ষক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

শফিকুল ইসলাম সোহেল
শরীয়তপুর প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি ও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন করেছে ডামুড্যা উপজেলা শিক্ষক সমিতি ।

বৃহস্পতিবার (৩০ জুন)বেলা পৌনে ১২ টায় ডামুড্যা উপজেলা পরিষদের প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ডামুড্যা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে ডামুড্যা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন বলেন,’বর্তমানে দেশে এমন কোনো এলাকা নেয় যেখানে কিশোর গ্যাং নেই।মূলত কিছু ব্যাক্তি প্রভাব বিস্তারের জন্য এসব কিশোর গ্যাংদের ব্যবহার করছে। এসব কিশোর গ্যাং তৈরি করার জন্য যারা কাজ করছে তাদের শিকর যেদিন আমরা উপড়ে ফেলতে পারবো । সেদিনই আমাদের শিক্ষকরা দেশে নিরাপদ থাকবে। দেশের মানুষ নিরাপদে থাকবে। ‘

মানববন্ধনে ডামুড্যা শিক্ষক সমিতির সভাপতি ও কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন মাঝি বলেন, একজন শিক্ষকে পিটিয়ে হত্যা করা একটি জাতিকে জাতিকে পিটিয়ে হত্যা করার সমান।একজন ছাত্রের হাতে শিক্ষক হত্যার ঘটনা আমাদের সমাজের অবক্ষয়কে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়।এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা যাতে না ঘটে সেজন্য সতর্ক থাকতে হব।”বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন বাংলাদেশ দেখতে চাননি। এমন রাজনীতি চালু করতে চাননি। তিনি চেয়েছিলেন একটি নিরপেক্ষ রাজনীতির দেশ গড়তে। কিন্তু আজ আমরা দেখতে পাচ্ছি, যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে বিশ্বাস করে না। শিক্ষক হত্যা ও লাঞ্ছনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য,গত শনিবার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ করে এক ছাত্র মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। উৎপলকে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে এনাম মেডিক্যালে আইসিউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু ঘটে ।

মানববন্ধননে বক্তব্য রাখেন ডামুড্যা শিক্ষক সমিতির সভাপতি ও কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন মাঝি,ডামুড্যা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজিত কর্মকার,দারুসসালাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, পূর্ব ডামুড্যা আদশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াসউদ্দিন, শিধলকুড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুক্তার হোসেন,আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অজয় কুমার পাল,কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিটিউশন এর সহকারী প্রধান শিক্ষক জুলহাস মিয়া, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল সহ বিভিন্ন স্কুলের প্রধানরা।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x