Friday , 3 May 2024
শিরোনাম

ডুমুরিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

আব্দুর রশিদ, খুলনা :
উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” প্রতিবাদ্যকে সামনে রেখে সোমবার ডুুমুরিয়ায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে সকাল ১১ টায় এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পরে র‌্যালীটি ডুমুরিয়া উপজেলা পরিষদ চত্বর থেকে বেরিয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন উপজেলা সমাজসেবা অফিসার সুব্রত বিশ্বাস। এছাড়া বক্তৃতা করেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আবুবক্কর সিদ্দিক, নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস, রিসোর্স সেন্টারের ইন্সেফেক্টর মোঃ ‌মনির হোসেন, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা প্রতাপ চন্দ্র দাস, আনছার ভিডিবি কর্মকর্তা ‌মিশুদে, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিবুর রহমান নাজু, আবু সাঈদ সরদার, ডুমুরিয়া প্রেসক্লাবের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক শেখ মাহতাব হোসেন প্রমুখ।, সমাজসেবা দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল প্রতিবন্ধী ভাতা বহি বিতরণ, সুবর্ণ নাগরিক পরিচয়পত্র বিতরণ, সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণসহ বিভিন্ন কর্মসূচি। অনুষ্ঠানে ক্ষুদ্রঋণ খাতে মোট ৫১ জনকে ১৪,৩৯,৬০০/- এবং দগ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের ঋণ খাতে ৪ জনকে ১,০০,০০০/- বিতরণ করা হয়। সমাজসেবা অধিদপ্তর ইতোমধ্যে অর্ধ শতাধিক কর্মসূচি নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসচ্ছে। উল্লেখ্য উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক সামাজিক নিরাপত্তা খাতে বিগত অর্থ বছরে ২২,২৭,৩৯,১০০/- টাকা ব্যয় করা হয়।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x