Saturday , 4 May 2024
শিরোনাম

ডেন্টাল হাইজিন প্রোগ্রামে যাওয়ার উপকারিতা: আটলান্টা থেকে একজন আসন্ন ডেন্টাল হাইজিনিস্ট এর অভিজ্ঞান

এক উন্নত ও আঞ্চলিক স্বাস্থ্যসেবা প্রদানের উদ্দেশ্যে, মার্কিন যুক্তরাষ্ট্রে ডেন্টাল হাইজিন প্রোগ্রামে দক্ষতা অর্জনের জন্য আগ্রহ প্রদর্শন করছে একগুচ্ছ ছাত্র-ছাত্রী। এই প্রোগ্রামগুলি ছাত্রদেরকে একটি অভিনব সম্প্রদায়ে অনুষ্ঠান করতে সহায়ক হয় এবং তাদেরকে একটি দ্বিধায়িতা অভিজ্ঞানে ভরপুর করে তোলে।

ডেন্টাল হাইজিন প্রোগ্রাম সাধারণভাবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে উপস্থাপিত হয় এবং ছাত্রদেরকে ডেন্টাল হাইজিনিস্ট হিসেবে লাইসেন্স প্রদান করতে। এই প্রোগ্রামগুলির মূল লক্ষ্য হলো রোগীদের দাঁতের যত্ন নেওয়ার জন্য ছাত্রদের প্রস্তুত করা। পাঠকদের প্রস্তুতি করার জন্য এই প্রোগ্রামগুলি ডেন্টাল সায়েন্স, অ্যানাটমি, রেডিওগ্রাফি, পেরিয়োডন্টোলজি এবং ক্লিনিক্যাল অভ্যন্তরযোগাযোগের মধ্যে বিভিন্ন বিষয়ে কোর্স অন্তর্ভুক্ত করে।

টেস্ট অব এসেনশিয়াল একাডেমিক স্কিলস (TEAS) পরীক্ষা ডেন্টাল হাইজিন প্রোগ্রামে ভর্তির জন্য প্রয়োজন। এই পরীক্ষা পড়াশোনার, গণিত, বিজ্ঞান এবং ইংরেজি এবং ভাষার ব্যবহারে ছাত্রদের অধিকারভিত্তিতে তাদের প্রস্তুতি পরীক্ষা করে। এই পরীক্ষার ফলে প্রাপ্ত স্কোরগুলি ছাত্রদের ভর্তি প্রক্রিয়ার একটি অংশ হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ডেন্টাল হাইজিন প্রোগ্রামে ভর্তি হওয়ার জন্য একটি কঠিনকর পথ হতে পারে, তবে এটি সম্ভাবনাময় যখন আমরা একজন সক্রিয় আগ্রহী ছাত্রীর কথা শুনতে পাই। আমাদের সাথে কথা বলেছেন ফারিহা জাহান, যিনি আটলান্টা, জর্জিয়া থেকে এসেছেন এবং আসন্ন ডেন্টাল হাইজিনিস্ট হতে যাচ্ছেন।

তার অভিজ্ঞান ভাগাভাগি হিসেবে সম্পর্কে জানানো হয়েছে:

“সবচেয়ে প্রথমে আপনাকে আবেগ থাকতে হবে কোন প্রোগ্রামে আবেদন করতে চান। তারপরে তাদের আবেদনের প্রয়োজনীয়তা বোঝাতে হবে (প্রতিটি প্রোগ্রামে স্লাইট পার্থক্য থাকতে পারে)। তারপরে সব প্রি-রিকোয়াইজিট ক্লাস নিতে হবে যা প্রয়োজন। এবং আমাদের এমন কৌশল অর্জন করতে হবে যা প্রতিটি প্রোগ্রাম চায় – তারমধ্যে টেস পাস করা, স্যাডোয়িং করা, রেকমেন্ডেশনের চিঠি অর্জন করা – স্কুলের যেকোনও জিজ্ঞাসা করা হতে পারে। তারপরে তাদের আবেদনপত্র জমা দিতে হবে তাদের সময়ের আগে এবং তাদের নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করতে হবে।”

ডেন্টাল হাইজিন প্রোগ্রাম প্রভৃতি যাচাই করতে আমাদের যোগ্যতা এবং প্রস্তুতির প্রস্তুতির জন্য এই সহযোগিতা সুসংবাদ। আমরা আপনার জন্য ভবিষ্যতের ডেন্টাল হাইজিনিস্ট হওয়ার সহযোগিতা কামনা করি।

ছাত্রদের জন্য প্রস্তুতি নিতে অনেকে যোগ্যতা সম্পর্কে পড়াশোনা এবং প্র্যাকটিস টেস্ট নেওয়ার মাধ্যমে। সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ হলো উচ্চ স্কুল প্রস্তুতি এবং বিজ্ঞান এবং গণিতের বিষয়গুলি পুনরায় সমীক্ষা করা।

এই প্রোগ্রামগুলির মধ্যে ভর্তির জন্য নির্দিষ্ট স্কোরের প্রয়োজন হতে পারে, তাই আপনি যদি কোনও ডেন্টাল হাইজিন প্রোগ্রামে ভর্তি হতে আগ্রহী হন তবে আপনার আবেগনিয়া প্রোগ্রামের ভর্তি শর্তাবলী পরীক্ষা করতে অবহিত থাকা গুরুত্বপূর্ণ।

Check Also

৯৭ হাজার শিক্ষক নিয়োগ: যত পদ শূন্য রয়েছে ততটা পছন্দ দিতে হবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল–কলেজ–মাদ্রাসা–কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের আবেদনে পদ পছন্দের ক্ষেত্রে স্পষ্টিকরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x