Monday , 20 May 2024
শিরোনাম

ড্যাফোডিলে আয়োজিত হয়েছে “ইনোভেশন এন্ড ডেভেলপমেন্ট কম্পিটিশন-২০২৩ সিজন-২”

গত ১৮ই সেপ্টেম্বর ২০২৩ তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিউট্রেশন এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এবং নিউট্রেশন এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং (এন এফ ই) ক্লাবের যৌথ উদ্যোগে “ইনোভেশন এন্ড ডেভেলপমেন্ট কম্পিটিশন-২০২৩ সিজন-২” আয়োজিত হয়েছে।

এই উদ্যোগের উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের একাডেমিক বিভাগ সম্বলিত বিষয়ের প্রতি উন্নত আবেগ সৃজন করা, এবং উন্নতমানের তথা স্বাস্থ্যকর খাদ্য উদ্ভাবনের ক্ষেত্রে বিশেষ দক্ষতা অর্জন করতে সুযোগ দেওয়া।

ইভেন্টে ৩টি গ্রুপ অংশগ্রহণ করে। প্রতিটি গ্রুপের এক বা একাধিক উদ্ভাবনী খাদ্যপণ্য উপস্থাপন করতে হয়েছে। যেখানে ছিলো সিট্রাস ফ্রুট কেক,প্রোটিন+,ইলেক্ট্রোলাইট ক্যান্ডি,ইয়াম এনার্জি বাইট,ডেট পিকেল,মিন্ট ওয়াটারি,আল-কাজু পিকেলস, কারডামম কুকিন,ওলিফেরা। শিক্ষক-শিক্ষার্থীদেী আগ্রহের সহিত তা প্রদর্শন করেছে এবং আস্বাদন পরীক্ষণের জন্য খাদ্যগ্রহণও করেছে। সেইসাথে একটি চমকপ্রদ বিষয় হলো যে,কম্পিটিশনে অংশগ্রহণকারী গ্রুপ ৩টি বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো কম্পিটিশনে অংশগ্রহণ করতে পারবে এবং সেখানে তারা নতুন সংযোজিত উদ্ভাবনের প্রমাণ দিতে পারবে।

এই প্রতিযোগিতা মূল লক্ষ্য খাদ্য প্রযুক্তি, স্বাস্থ্যকর খাদ্য, খাদ্য সুরক্ষা, এছাড়াও অর্থনৈতিক অবকাঠামোগত উন্নয়ন।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x