Sunday , 19 May 2024
শিরোনাম

তামাশার নির্বাচন করতে সরকার ‘ভুঁইফোড়’ পার্টি তৈরি করছে: রিজভী

‘তামাশা’র নির্বাচন করতে সরকার ‘কিংস-ভুঁইফোড়’ বিভিন্ন পার্টি গঠন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, কাজী রকিব আর নুরুল হুদা (সাবেক প্রধান নির্বাচন কমিশনারদ্বয়) দেখানো ভাওতাবাজীর নির্বাচনের পথে হাঁটছেন কাজী হাবিবুল আউয়াল গং। দেশের জনগণ মাফিয়া চক্রের এই ভুয়া তফসিল প্রত্যাখান করায় ফ্যাসিস্ট শেখ হাসিনা এখন মইন উদ্দিন-ফখরুদ্দিন মতো তথাকথিত কিংস পার্টি, ভুঁইফোঁড় পার্টি, ড্রিংকস পার্টি, ছিন্নমূল পার্টি তৈরি করে তাদেরকে দিয়েই তামাশার নির্বাচন মঞ্চস্থ করতে মরিয়া হয়ে উঠেছেন।

রিজভী বলেন, শেখ হাসিনা তার এজেন্সিগুলোকে মাঠে নামিয়ে দিয়েছেন তথাকথিত কিংস পার্টি গঠনের জন্য। বিভিন্ন দল থেকে নেতাদের আনতে গরুর হাটের মতো দরদাম চলছে। আওয়ামী লীগের কিংস পার্টিতে যোগ দিতে দেশপ্রেমিক বহু নেতাকে চাপ-প্রলোভন ও ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে। ছলে-বলে কৌশলে টোপ দিয়ে কাউকে কাউকে বাগানো হচ্ছে। আবার কেউ কেউ জনগণের ভোটের অধিকার আন্দোলনে না গিয়ে বিরোধী দলের লেবাসে ফ্যাসিবাদের দোসর হয়ে তথাকথিত এসব কিংস পার্টি, ভুঁইফোড়, ছিন্নমূল পার্টির হালুয়া-রুটির ভাগ প্রাপ্তির ভরসায় ফ্যাসিস্টদের বর্তমান আস্তানা বঙ্গভবন-গণভবনে ছুটাছুটি করছে।

রিজভী বলেন, দেশের কৃষক-শ্রমিক-স্বল্প আয়ের মানুষ-শ্রমজীবী-কৃষিজীবী-পেশাজীবী-আলেম-উলামাসহ সকল শ্রেনী-পেশার মানুষ তথা গার্মেন্টস শ্রমিকসহ দেশের সকল নাগরিক বর্তমানে মানবিক মর্যাদা হারিয়ে, রাজনৈতিক অধিকার হারিয়ে, ভোট প্রয়োগের অধিকার হারিয়ে নিজ দেশেই যখন শেখ হাসিনার শৃঙ্খলে বন্দি তখন আত্মাবিক্রি করা কিছু সামান্য ঘুদ-খুরুর লোভে বিবেক বিবেচনাহীনভাবে তামাশার নির্বাচনে অংশ নিচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, এসব হৃদ্দিমার্কা বেঈমান দলছুটরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। এই সমস্ত রঙ বদলানো পরজীবী রাজনীতিবিদরা জনগনের সংকেত বার্তা টের পাচ্ছে না। জনগন খুব দ্রুত গতিতে ধেয়ে যাচ্ছে সিংহাসন ধুলায় লুটিয়ে দিতে, জনগণের সেই পদচিহ্ন লক্ষ্য করতে পারছে না এই নব্য রাজাকাররা।

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x