Saturday , 4 May 2024
শিরোনাম

থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে জাবি প্রশাসনের পাঁচ নির্দেশনা

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে উচ্ছৃঙ্খল ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্পাসে আতশবাজি, পটকা ফুটানো থেকে বিরত থাকাসহ পাঁচটি নির্দেশনা মেনে চলতে নির্দেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৩১ ডিসেম্বর রাত ১১টার মধ্যে প্রত্যেক শিক্ষার্থীকে হলে প্রবেশ করতে হবে, শিক্ষার্থীদের নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, হলের অভ্যন্তরে এবং বাইরে মিছিলসহ সভা-সমাবেশ করা, উস্কানিমূলক বক্তব্য দেয়া যাবে না,কোন বহিরাগতকে হলে রাখা যাবে না। পাশাপাশি কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্প ফায়ার, আতশবাজি, পটকা ফুটানো, মিছিলসহ যেকোন ধরনের উচ্ছৃঙ্খল আচরণ থেকে সকলকে বিরত থাকতে হবে।

এছাড়া বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীণ নিরাপত্তা জোরদার করে বলা হয়, ৩১ ডিসেম্বর বিকেল থেকে ২ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা (প্রান্তিক) গেইট ছাড়া অন্য সকল গেইট বন্ধ থাকবে এবং এ সময়ে বিশ্ববিদ্যালয়ে কোন বহিরাগত গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। পাশপাশি আইনশৃঙ্খলা রক্ষায় বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন ও পুলিশি টহল থাকবে। হল প্রশাসন স্ব – স্ব হলের আভ্যন্তরীণ নিরাপত্তা রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে এবং প্রক্টরিয়াল বডি আইনশৃঙ্খলা রক্ষার সার্বিক বিষয়ের তদারকি করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।-

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x