Monday , 20 May 2024
শিরোনাম

দুবাইয়ে শুরু হলো মাসব্যাপী কুরআন প্রতিযোগিতা

বৃহস্পতিবার এই কোরআন প্রতিযোগিতা উদ্বোধন করেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হেসেন।

বাংলাদেশ সমিতি দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ ইয়াকুব সৈনিকের সভাপতিত্বে ও আমিরাত সংবাদ এর সম্পাদক মুহাম্মদ ইসমাইলের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন কারী মুহিবুর রহমান মঞ্জু।

 

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরাম বিবিএফ এর সহ সভাপতি তরিকুল ইসলাম শামীম ও কাজী ইসমাইল আলম।

বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসাইন খান সুমন, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলীসহ অন্যন্য নেতারা। প্রবাসে বেড়ে উঠা বাংলাদেশি শিশুদের কোরআনের প্রতি আকৃষ্ট করার উদ্দেশ্যে ২০১৮ সাল থেকে এই প্রতিযোগিতার সুচনা হয়েছিল। এবারের আসরে মোট প্রতিযোগির সংখ্যা প্রায় ৩০০জন।  উদ্বোধনী অনুষ্ঠানে শতাধিক প্রতিযোগি উপস্থিত থাকলেও সময়ের স্বল্পতার কারণে প্রায় অর্ধশত প্রতিযোগিকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। বাকিদেরকে অনলাইনে লাইভ প্রোগ্রামের মাধ্যমে অংশগ্রহণ নিশ্চিত করা হবে। তিনটি গ্রুপ থেকে বাছাইকৃতদের নিয়ে আগামী ৩১ মার্চ, রোববার, বিকাল ৩টায় আজমানস্থ উম্মুল মোমেনিন উইমেন্স এসোসিয়েশন হলে গ্র্যান্ড ফাইনাল, ইফতার মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি দুবাইয়ের পরিচালক মোজহার উল্লাহ মিয়া ও প্রকৌশলী রেজাউল করীম, বাংলাদেশ সমিতি শারজাহ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী করিমুল হক, ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন ইউ এ ই’র সভাপতি প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক কেন্দ্র উম্ম আল কোয়াইন এর সভাপতি মো. সবুজ হাসান, বৃহত্তর ফরিদপুর সমিতি ইউ এ ই’র সভাপতি বুলবুল আহমেদ মুকুল, বাংলাদেশ বিজনেস ফোরাম এর যুগ্ন সাধারণ সম্পাদক কবি ওবাইদুল হক ও আবদুস সাত্তার, বাংলাদেশ স্পোর্টস ক্লাব ইউ.এ.ই’র সাধারণ সম্পাদক মো. আলী মাহমুদ, যুগ্ন সাধারণ সম্পাদক প্রকৌশলী জাহাঙ্গীর আলম রুপু ও সাংগঠনিক সম্পাদক আলমগির হোসেন আকাশ, তিলাওয়াতে কোরআন প্রতিযোগিতা পরিচালনা কমিটির সহ সভাপতি প্রকৌশলী মফিজুর রহমান, প্রকৌশলী মফিজুল ইসলাম ও কারী আবু রুকিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আবসার ও আবদুল জলিল মোল্লা সারওয়ার, প্রচার সম্পাদক সাংবাদিক ইশতিয়াক আসিফ, প্রকাশনা সম্পাদক কলিমউল্লাহ জনি, অর্থ সম্পাদক আবদুল্লাহ আল নোমানসহ বিপুল সংখ্যক অভিভাবক।

উল্লেখ্য, প্রতি বছর রমজান মাসে প্রবাসের মুখপত্র ‘আমিরাত সংবাদ’র উদ্যোগে এ মহতি আয়োজন পবিত্র কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠান হয়ে থাকে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x