Sunday , 12 May 2024
শিরোনাম

দুর্ধর্ষ ডাকাত নূর নবীকে আটক করেছে চাঁদপুর পিবিআই

চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক খুন এবং দস্যুতার দুর্ধর্ষ আসামি, আন্তঃজেলা ডাকাতদলের প্রধান নূর নবীকে আটক করেছে চাঁদপুর পিবিআই। শুক্রবার (২৪ মার্চ) ভোররাতে কুমিল্লার দেবিদ্বারে অভিযান চালিয়ে ভয়ংকর এই অপরাধীকে আটক করা হয়।

জানা গেছে, চাঁদপুরের মতলব দক্ষিণে অজ্ঞাতপরিচয় একটি লাশের সূত্র ধরে তদন্ত শুরু করে পিবিআই। গত ২৮ ফেব্রুয়ারির সেই ঘটনার পর মূল খুনিকে ধরতে দেশের বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়। কখনো চট্টগ্রাম, আবার কখনো নারায়ণগঞ্জে পিবিআই অভিযান চালায়। পিবিআইয়ের অভিযান টের পেয়ে অবস্থান পরিবর্তন করতে থাকে ডাকাত নূর নবী। তবে শেষ রক্ষা হয়নি তার। সবশেষ শুক্রবার ভোররাতে কুমিল্লার দেবিদ্বার পৌরসভার মোহনা আবাসিক এলাকা থেকে আটক করা হয় তাকে।

মূলত গত ২৮ ফেব্রুয়ারি মতলবে পাওয়া লাশটি ছিল ডাকাত নূর নবীর সহযোগী নোয়াখালীর দেলোয়ার হোসেন মিলনের। একটি ডাকাতির মালামাল ভাগাভাগি এবং পরে পুলিশকে জানিয়ে দেওয়ার অপরাধে চট্টগ্রাম থেকে ডেকে এনে সহযোগীদের নিয়ে মিলনকে হত্যা করে নূর নবী।

এদিকে, এই মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ে পুলিশ পরিদর্শক মীর মাহবুবুর রহমান জানান, মতলবে পাওয়া লাশের পরিচয় পেতে ওই ব্যক্তির মুঠোফোনের সূত্র ধরে তদন্ত হয়। উপ-পরির্দশক মীর আমিরুল ইসলামসহ একদল পুলিশ সদস্যকে নিয়ে মূল আসামি নূর নবীকে ধরতে দেশের বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন তিনি।

চাঁদপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোস্তফা কামাল রাশেদ জানান, তারপরই খুনের রহস্য এবং এর প্রধান পরিকল্পনাকারীকে আটক করতে সক্ষম হয় পিবিআই। এদিকে, শুক্রবার দুপুরে আটক নূর নবীকে গ্রেপ্তার দেখিয়ে চাঁদপুরের আদালতে পাঠানো হয়েছে।

দুর্ধর্ষ ডাকাত সর্দার নূর নবীর বাড়ি নোয়খালী জেলার হাতিয়া উপজেলার পশ্চিম বড়ঢেল গ্রামে। তার বাবার নাম গিয়াসউদ্দিন। তবে বৃহত্তর চট্টগ্রাম, নোয়াখালী এবং কুমিল্লায় ডাকাতি, গরু লুট এবং খুন-খারাবি করতো নূর নবী। তার বিরুদ্ধে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন থানায় ১৪টি মামলা বিচারাধীন রয়েছে।

Check Also

ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৪ জনের

ফরিদপুরের ভাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x