Monday , 20 May 2024
শিরোনাম

“দেবিদ্বারে গুনাইঘর দক্ষিণ ইউনিয়নে ইজিবাইক চুরির হিড়িক।

এক রাতেই তিন বাড়িতে চুরি”

মোঃ কবির হোসেন : কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধিঃ
কুমিল্লা দেবিদ্বার উপজেলার ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়নে ব্যাপক হারে বেড়েছে চুরির ঘটনা। ২১ ফেব্রুয়ারী দিবাগত রাতে উপজেলার উজানি কান্দি গ্রামের ৩টি বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। এ সময় চোর চক্র একটি ব্যাটারী চালিত ইজিবাইক সহ নগদ টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য জিনিসপত্র নিয়ে যায়।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ২১ ফেব্রুয়ারী রাতের কোন এক সময় উজানি কান্দি পূর্বপাড়ার মৃত হাজী হাবিজ উদ্দিনের ছেলে নুরুজ্জামানের ইজিবাইক তার বাড়ির ভিতর থেকে তালা ও শিকল কেটে নিয়ে যায়। একই রাতে দক্ষিণ পাড়ার মরহুম রফিকুল ইসলামের ঘর থেকে তার স্ত্রীর নগদ ১৬ হাজার টাকা,স্বর্ণালংকার ও পরিধেয় কাপড় সহ প্রয়োজনীয় মালামাল এবং একই বাড়ির ইজ্জত আলী খন্দকারের ছেলে মোঃ হারুনুর রশিদের পাকা ভবনের দরজার তালা কেটে ঘরের প্রয়োজনীয় মালামাল নিয়ে যায় চোর চক্র।

এর আগে ২০ ফেব্রুয়ারী রাতে একই গ্রামের মধ্যপাড়ার সেনাসদস্য মরহুম ফজলুল হকের ছেলে জুয়েল সরকারের ইজিবাইকের ৪টি ব্যাটারী খুলে নিয়ে যায় চোর চক্র। দু’মাস আগে পাশের গ্রাম বল্লভপুর বৈশখোলার ফরিদ উদ্দিনের ছেলে মোঃ জামাল হোসেনের সিএনজি অটোরিকশা এবং ১ বড়ি ওজনের স্বর্ণের চেইন তার বাড়ি থেকে চুরি করে নিয়ে যায় চোর চক্র। এর কিছুদিন পর বল্লভপুর পশ্চিম পাড়া মোল্লা বাড়ির মরহুম আবদুল রশিদ মোল্লার ছেলে আবদুল করিম মোল্লার ইজিবাইক তার বাড়ি থেকে চুরি হয়ে যায়।

ক্রমাগত ও ধারাবাহিক এসব চুরির ঘটনায় এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। ভুক্তভোগী ও এলাকার সচেতন মানুষের সাথে কথা বলে জানা যায়, ইদানীং এলাকায় ব্যাপক ভাবে চোরের উপদ্রব বেড়েছে। প্রতিদিন কোনো না কোনো বাড়িতে চুরির ঘটনা ঘটছে।

দেবিদ্বারের বর্তমান সংসদ সদস্য জনাব আবুল কালাম আজাদের এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস নিয়ে একটি সংঘবদ্ধ চক্র পরিকল্পিত ভাবে এগুলো করছে বলে এলাকার সচেতন মহলের ধারণা!

এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ নয়ন মিয়া বলেন, উল্লেখিত এলাকাটি অপরাধপ্রবণ বলে শুনেছি। চুরি ডাকাতি সহ সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখতে আমরা রাত্রিকালীন টহল জোরদার করবো। চুরির ঘটনাগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির বলেন, চুরির খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে গ্রাম পুলিশ পাঠিয়েছি। চুরির উৎপাত ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x