Tuesday , 14 May 2024
শিরোনাম

দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর উঠান বৈঠকে নৌকা সমর্থকদের বাধা, ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি।। কুমিল্লা দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর পূর্ব ঘোষিত নির্বাচনী উঠান বৈঠকে প্রতিপক্ষের বাধা প্রদানের ঘটনা ঘটেছে। দেবিদ্বার উপজেলার ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়নের উজানী জোড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা -৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের পূর্ব ঘোষিত ঈগল প্রতীকের উঠান বৈঠক উজানী জোড়া আদর্শ কিন্ডার গার্টেন মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা। এ উপলক্ষে স্টেজ-পেন্ডেল করা হয়েছে।

কিন্তু ২৮ ডিসেম্বর বল্লভপুরের একটি মারামারির ঘটনায় উজানী জোড়া গ্রামের নৌকা সমর্থকরা ঈগল প্রতীকের সমাবেশ করতে দিবেনা বলে আল্টিমেটাম দিলে এলাকা উত্তপ্ত হয়ে উঠে। ঈগল প্রতীকের পেন্ডেলের পাশেই নৌকা প্রতীকের সমর্থকরা বাঁশ পুঁতে জায়গা দখল করে একই দিনে সমাবেশের ঘোষণা দিলে পরিস্থিতি আরো জটিল হয়ে উঠে।

রবিবার বেলা ২ টায় স্বতন্ত্র প্রার্থীর বৈঠক হওয়ার কথা থাকলেও হঠাৎ করে সকাল ৮ টার সময় স্থানীয় এমপি নৌকা প্রতীকের প্রার্থী রাজি মোহাম্মদ ফখরুল উজানী জোড়া তাঁর নির্বাচনী অফিসে এসে স্থানীয় নৌকা সমর্থকদের নিয়ে বৈঠক করেন। এতে করে জনমনে নানান প্রশের উদ্ভব হয়। একই স্থানে একই দিনে দুই হেভিওয়েট প্রার্থীর আগমন উপলক্ষে নানান জল্পনা কল্পনার সৃষ্টি হয়।

এমপি রাজী মোহাম্মদ ফখরুল চলে যাওয়ার পর পর একদল পুলিশ ও এক প্লাটুন বিজিবি সহ নির্বাচনী অনুসন্ধান কমিটি ঘটনাস্থলে আসেন। এসময় নৌকা সমর্থকেরা ঈগল প্রতীকের আজকের প্রোগ্রাম বন্ধ রাখার জন্য নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান জেলা যুগ্ম দায়রা জজ জনাব ইমাম হাসান এর নিকট আবেদন করেন।

পূর্বানুমতি থাকার কারনে সমাবেশ বন্ধের আবেদন নাকোচ করে দিয়ে নির্বাচনী প্রচার বিধিমালা অনুযায়ী প্রস্তুতকৃত পেন্ডেলের আকার ছোট করে ঈগল প্রতীকের উঠান বৈঠক চালিয়ে যাওয়ার অনুমতি দেন। কোনো প্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ, বিজিবি মোতায়েন রয়েছে।

Check Also

রাণীশংকৈলে বিশ্ব মা দিবস পালিত। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার ১২ মে বিশ্ব মা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x