Tuesday , 14 May 2024
শিরোনাম

“দেবিদ্বার সাইচাপাড়া বিজেএমএ আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ে হয়ে গেলো ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান মেলা”

মোঃ কবির হোসেন ,কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধিঃ

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই স্লোগানকে প্রতিপাদ্য করে ৬ ফেব্রুয়ারী (মঙ্গলবার) দেবিদ্বার উপজেলার সাইচাপাড়া বিষ্ণুপুর জগন্নাথপুর মোহাম্মদ আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ে হয়ে গেলো ক্ষুদে বিজ্ঞানীদের এক বিজ্ঞান মেলা। ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ক্ষুদে বিজ্ঞানীদের আবিষ্কৃত নানা প্রকল্প নিয়ে মেলায় মোট ১২টি স্টল সাজানো হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক সালা উদ্দিনের সঞ্চালনায় মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ৬ নং ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মাসুদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ সফিউল আলম তালুকদার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ মাঈনুদ্দিন।

বিজ্ঞান মেলায় উপস্থিত ব্যক্তিবর্গের মধ্যে আরো বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ সিরাজুল ইসলাম, ফতেহাবাদ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মেম্বার মোঃ আমির হোসেন, বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ সিরাজুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য মোঃ লোকমান হাজারী, মোঃ আবুল খায়ের, মোঃ জসিম উদ্দিন, সংরক্ষিত নারী সদস্য মোসা সাবিনা ইয়াসমিন প্রমূখ।

মেলা উপলক্ষে সাইচাপাড়া বিষ্ণুপুর জগন্নাথপুর মোহাম্মদ আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ কে নান্দনিক সাজে সজ্জিত করা হয়। দৃষ্টিনন্দন ১২ টি স্টল ছাড়াও আগত অতিথি ও দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় স্টেজ তৈরী করা হয়।

আগত অতিথি বৃন্দ ক্ষুদে বিজ্ঞানীদের তৈরীকৃত বিভিন্ন সৃজনশীল প্রকল্পের স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন। এসময় উদ্ভাবিত প্রতিটি প্রকল্পের দলনেতা তাঁদের আবিস্কৃত প্রকল্পগুলোর ইতিবাচক দিকগুলো তুলে ধরে অতিথিদের দৃষ্টি আকর্ষণ করে। মেলার প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ ক্ষুদে বিজ্ঞানীদের এই ধরনের নব নব আবিস্কারের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে ও নতুন নতুন আবিস্কারে নিজেদেরকে সম্পৃক্ত রাখতে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।

Check Also

এমভি আব্দুল্লাহর নাবিকদের ফুল দিয়ে বরণ

জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত এমভি আব্দুল্লাহ জাহাজের ২৩ নাবিক অবশেষে চট্টগ্রামে পৌঁছলেন। তাদের ফুল দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x