Monday , 20 May 2024
শিরোনাম

দেশের প্রথম এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি’র ক্লাস শুরু

আবির হোসেন সজল, লালমনিরহাট:

রবিবার (২৬ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শ্রেনীকক্ষে শিক্ষার্থীদের এই পাঠদান কার্যক্রম চালু করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

লালমনিরহাটে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে।

এর আগে ২০২০ সালের ৩ ফেব্রয়ারী রাজধানীর তেজগাঁওয়ে পাবলিক সার্ভিস কমিশনের পুরোনো ভবনের অস্থায়ী ক্যাম্পাসে যাত্রা শুরু করে দেশের প্রথম এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়।

এসময় আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

একই সাথে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পরিত্যক্ত লালমনিরহাট বিমানবন্দর এলাকায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের নির্মান কাজও শুরু হয়।

অবশেষে রবিবার (২৬ জুন)
বিশ্ববিদ্যালয়টি তাদের নিজস্ব ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরু করলো।

প্রাথমিকভাবে তিনটি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি চালু করা হলেও আগামী ২০ বছরে ৭টি অনুষদ ও চারটি ইনস্টিউটসহ হবে ৩৭টি বিভাগ। এখান থেকে পাইলট ও প্রকৌশলীরা একই সঙ্গে পাবেন প্রাতিষ্ঠানিক ও পেশাগত সনদ।

দেশের তিনটি ফ্লাইং একাডেমিতে শুধু বৈমানিক হওয়ার প্রশিক্ষণ মেলে। ব্যয়বহুল এই প্রশিক্ষণ নেয়ার সামর্থ্য নেই সবার। এসব প্রতিষ্ঠানে এভিয়েশনে উচ্চতর শিক্ষা বা গবেষণার সুযোগও নেই। সেই প্রেক্ষাপটেই দেশের প্রথম এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি যাত্রা শুরু করেছে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x