Sunday , 2 June 2024
শিরোনাম

দৌলতপুরে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা মেলা ও সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার দৌলতপুর গার্লস ডিগ্রি কলেজে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ক্যারিয়ার প্ল্যানিং, দক্ষতা উন্নয়ন, ঊচ্চশিক্ষা, সাবজেক্টিভ কাউন্সিলিং বিষয়ক সেমিনার ও শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে। ২৩ মে, ২০২২ সোমবার সকাল ৯টা থেকে কলেজের সবুজ চত্বরে এই মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। বেলা দশটায় দৌলতপুর গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলহাজ মো. রেজাউল করিমের সভাপতিত্বে কলেজের হলরুমে ক্যারিয়ার প্ল্যানিং, দক্ষতা উন্নয়ন, ঊচ্চ শিক্ষা, সাবজেক্টিভ কাউন্সিলিং বিষয়ক সেমিনার ও শিক্ষা মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কলেজের একাদশ শ্রেণির ছাত্রী নাসরিন আক্তার। পবিত্র গীতা থেকে পাঠ করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ক প্রভাষক নিলয় দাস নয়ন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর নূর উদ্দীন আহমেদ ও দৌলতপুর ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. আমানউল্লাহ হক। অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রমোশন অফিসার ইমাম মেহেদী।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ক্যারিয়ার প্ল্যানিং, দক্ষতা উন্নয়ন, ঊচ্চশিক্ষা, সাবজেক্টিভ কাউন্সিলিং বিষয়ক সেমিনারে রিসোর্স পারসন ছিলেন বিশিষ্ট আইন বিশ্লেষক ও মোটিভেশনাল স্পিকার প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, প্রশিক্ষক রেজাউর রহমান শাহীন ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের আইটি কনসালটেন্ট জনাব ফয়সাল হক।

অনুষ্ঠানে দৌলতপু্র গালর্স ডিগ্রি কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Check Also

ঈদে এবারও ভালোভাবে বাড়ি পৌঁছে দেওয়ার আশ্বাস রেলমন্ত্রীর

বাসমালিকদের সুবিধা দিতে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন চলাচল বন্ধ করা হয়নি জানিয়ে রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x