Sunday , 16 June 2024
শিরোনাম

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খান আহমেদ শুভ এমপি কে সর্তক করে নোটিশ

টাঙ্গাইল -৭ ( মির্জাপুর) আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ কে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে টাঙ্গাইল অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাচনের রিটানিং অফিসার।

নোটিশ সূত্রে জানা যায়, এমপি শুভ তার পছন্দের তিন প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেয়। যা জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের শামিল।

 


নোটিশে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ব্যারিস্টার তাহারিম হোসেন সীমান্ত চেয়ারম্যান পদপ্রার্থী, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ মির্জাপুর টাঙ্গাইল এর নিকট হতে প্রাপ্ত অভিযোগ মতে মির্জাপুর পৌরসভা ১,২,৪ ও ৫ ওয়ার্ডে ৪০০ সাধারণ ভোটারের তালিকা করে জনগণের পক্ষ থেকে বিছানার চাদর, দেওয়াল ঘড়ি এক হাজার টাকা এবং দুপুরের খাবার দেওয়া হয়েছে। উক্ত উপহার সামগ্রী মির্জাপুর প্রেসক্লাব হতে সাংবাদিক জাহাঙ্গীর হোসেন এবং মির্জাপুর পৌরসভা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জলিল মিয়ার মাধ্যমে সাধারণ ভোটারদের মাঝে বিতরণ করা হয়। এছাড়াও চেয়ারম্যান পদে রেজাউল করিম বাবলু ভাইস চেয়ারম্যান পদে শওকত মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহবুবা শাহরিন তায়েবাকে সমর্থন করে আপনি যে বক্তব্য প্রদান করেছেন। উপজেলা পরিষদ নির্বাচনে মনিটরিং কমিটি কর্তৃক প্রাথমিক অনুসন্ধানে উক্ত অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

উপজেলা পরিষদ নির্বাচন বিডি ২০১৬ এর ১৭(গ)এ উল্লেখ রয়েছে কোন প্রার্থী বা তাহার পক্ষে কোন রাজনৈতিক দল , অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান ভোটারগণকে কোনরূপ উপঢৌকন, বকশিস, ইত্যাদি প্রদান করিতে পারিবে না। উক্ত বিধিমালা ২২(১) এ উল্লেখ আছে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা-কর্মচারী নির্বাচন পূর্বের সময়ে নির্বাচনী এলাকার প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না । আপনার এ সকল কার্যক্রম উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধিমালা ২০১৬ এর ১৭ (ঘ) ও ২২(১) বিধান লঙ্ঘিত হয়েছে এবং ভবিষ্যতে এ ধরনের কাজ অব্যাহত থাকলে মির্জাপুর উপজেলার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন আয়োজন সুষ্ঠু পরিবেশের অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে ।

এমনও তো ব্যবস্থায় সরকারি সুবিধাভোগী একজন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পূর্ণ লক্ষ্যে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ ২০১৬ যথাযথ প্রতিপালনের বিষয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো ।

Check Also

কঠোর নজরদারিতে রয়েছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত: সেনাপ্রধান

দেশের সংকটময় মুহূর্তসহ যেকোনো পরিস্থিতিতে অকুতোভয় দায়িত্ব পালনে সেনাবাহিনী সদা প্রস্তুত জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x