Monday , 20 May 2024
শিরোনাম

নির্বাচনের আগের রাতে ৪ নেতাকে বহিষ্কার করলো বিএনপি।

নিজস্ব প্রতিবেদক:

দলীয় শৃঙ্খলা না মেনে নির্বাচনে অংশ নেওয়ায় সিলেটের চার বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) রাতে তাদের বহিষ্কার করা হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দলীয় প্যাডে লিখিতভাবে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। বুধবার (২ নভেম্বর) এসব নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

বহিষ্কার হওয়া চার নেতার মধ্যে রয়েছেন ওসমানীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সহ-সভাপতি মো. গয়াস মিয়া এবং মহিলা বিষয়ক সম্পাদক ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মুসলিমা আক্তার চৌধুরী।

এছাড়া সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মুমিন খানকেও বহিষ্কার করা হয়েছে। তিনি যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক।

বহিষ্কারাদেশে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কারের তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ। তিনি জানান, এই সরকারের অধীনে অনুষ্ঠিত কোনও নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। সেইসঙ্গে অতীতে দলের অনেক নেতা নির্বাচনে অংশ নেওয়ায় দল তাদের বহিষ্কার করেছে। এবার ওসমানীনগর উপজেলা নির্বাচন ও বিশ্বনাথ পৌর নির্বাচনে অংশ নেওয়ায় প্রার্থীদের বিরুদ্ধে দল ব্যবস্থা নিয়েছে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x