Monday , 13 May 2024
শিরোনাম

নির্বাচনে এসে বিএনপিকে ভাগ্য পরীক্ষা করতে বললেন মতিয়া চৌধুরী

নির্বাচনে এসে বিএনপিকে ভাগ্য পরীক্ষা করতে বলেছেন জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

তিনি বলেন, বিএনপিকে বলব, কিছুদিন পরে নির্বাচন, ‘ট্রাই ইউর লাক’। নির্বাচনে আসেন ভাগ্য পরীক্ষা করেন। এছাড়াও অভিযোগ তুলে তিনি বলেন, বিএনপি আজও শান্তি বিনষ্ট করার জন্য নতুন করে ষড়যন্ত্র করছে।

শনিবার বিকেলে রাজধানীতে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের রাজনীতিতে বিএনপির বিদেশি নির্ভরতার সমালোচনা করে মতিয়া চৌধুরী বলেন, মুরব্বিদের ভরসা করে লাভ নেই, কেউ জামিনদার হবে না। তারা নিজেরাই অর্থনৈতিক মন্দায় বিপর্যস্ত।

তিনি বলেন, আমাদের যারা সমালোচনা করেন তারা দেখেন, পৃথিবীর কয়টা দেশে প্রথমদিনেই ছাত্রদের বই দেওয়া হয়। লাল-সবুজের ঘরে গৃহহীন, আশ্রয়হীন মানুষের জন্যে ঘর তুলে দিয়েছেন। তরুণদের জন্যে অবারিত দাঁড় খুলে দিয়েছেন।

তিনি আরও বলেন, এখন বাংলাদেশে সেকেন্ড হ্যান্ড কাপড় পাওয়া যায় না। রোজার ঈদের সময়ও গরিব মানুষদের দেওয়ার জন্যে কেউ সেকেন্ড হ্যান্ড কাপড় দেয় না, নতুন কাপড় দেয়।

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার পরিচয় এখন ‘স্টার অব দ্য ইস্ট’। আমাদের নেত্রীও বলেছেন, ভয় শেখ হাসিনা পায় না।

সংসদ উপনেতা বলেন, আজকে বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলে; অথচ সেই বিএনপি নেতা জিয়াউর রহমান যখন মারা যান তখনো দেশে কারফিউ গণতন্ত্র ছিল। ভাতের জন্য মানুষ হাহাকার করত কিন্তু গণতন্ত্র ছিল না বলে প্রকাশ করতে পারত না।

এর আগে, দুপুর থেকে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে সমাবেশস্থল। বিকেলে মঞ্চে ওঠেন কেন্দ্রীয় নেতারা।

রাজধানীতে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দীর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাদের মধ্যে মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ তাজ, রফিকুল ইসলাম, খায়রুল হাসান জুয়েল, জাকির হোসেন বাবুল, ইসমাইল হোসেন, মাইনুদ্দিন রানা, রেজাউল করিম রেজা, তানভীর শাকিল জয়, মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, কামরুল হাসান রিপন, ইসহাক মিয়া, আনিসুর রহমান নাঈম প্রমুখ।

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x