Sunday , 19 May 2024
শিরোনাম

নেতা-কর্মীদের প্রতি সর্বাত্মক হরতাল পালনের আহ্বার রিজভীর

নেতা-কর্মীদের প্রতি সর্বাত্মক ভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ডাক দিয়েছে রিজভী। বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এই ডাক দেন।

তিনি বলেন, আগামীকাল সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি। বিএনপিসহ সমমনা দলগুলো দূর্জয় গতিতে জীবন বাজি রেখে শান্তিপূর্ণ কর্মসূচিগুলো করছে। বৃহস্পতিবারও নেতা-কর্মীরা সর্বান্তকরণে সার্বিকভাবে সর্বাত্মক এই হরতাল কর্মসূচি পালন করবে।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিলে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার বিএনপিসহ সমমনা জোটগুলো সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। একই দাবিতে বুধবার ভোর ৬টা থেকে থেকে এদিনের যে অবরোধ কর্মসূচির শেষ হওয়ার পরপরই হরতালের কর্মসূচি শুরু হবে।

রিজভী বলেন, দেশে চলছে বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে মাতম আর মর্সিয়া। কান্না-আহজারির প্রতিদিনের ঘটনার বর্ণনা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। বিএনপির নেতা-কর্মীরা এক কঠিন সময় পার করছে। অনেকটা দেশ ছাড়া উদ্বাস্তুর মত। সহায় সম্বলহীন নিঃস্ব তারা। বিএনপির নেতা-কর্মীদের যেন মানবাধিকার থাকতে নেই। সংবিধানে যতটুকু মানবাধিকার আছে সেই অধিকার প্রয়োগেরও অধিকার নেই তাদের। হত্যা, লুণ্ঠন ও বন্দী হওয়াই যেন তাদের ভাগ্যের লিখন।

গতকাল মঙ্গলবার হাতিরঝিলে বাসা থেকে বের হওয়ার পর ছাত্র দলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকনের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা এবং পুলিশের গ্রেফতারের ঘটনা তীব্র নিন্দা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩শ ৬৫ জনের অধিক নেতা-কর্মী গ্রেফতার এবং ১৪টি মামলায় ১ হাজার ৫৩০ জনের অধিক নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।

 

 

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x