Saturday , 18 May 2024
শিরোনাম

নয় দেশকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের জয় ;জমকালো আয়োজনে উদযাপন

ওমানে বসবাসরত ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস আর উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের আয়োজনে চ্যাম্পিয়নশিপ সেলিব্রেশন প্রোগ্রাম ২০২২ এর আয়োজন করা হয়েছিল ওমানের রাজধানী মাস্কাটের পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুর বলরুমে।
ওমান ক্রিকেট বোর্ডের আয়োজনে ক্রিকেট টুর্নামেন্টিতে অংশ নেয়া ভারত সহ বিভিন্ন দেশের সর্বমোট নয়টি দলকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমান ম্যান অফ দ্যা ম্যাচ সহ ফাইনালের শিরোপা জিতে নেয়।

নাজমুল হক মিলারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস মাস্কাটের শ্রম ‌কাউন্সিলর হুমায়ুন কবির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমান ক্রিকেট বোর্ডের পরিচালক এবং সিলেকশন কমিটির চেয়ারম্যান সৈয়দ আনোয়ার এহসান, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন চৌধুরী সিআইপি সহ অন্যান্যদের মাঝে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআইপি গণ, চট্টগ্রাম সমিতি ওমান, ওমান আওয়ামী লীগ, ওমান বঙ্গবন্ধু পরিষদ, ওমান বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল মাস্কাট, বিভিন্ন এক্সচেঞ্জ হাউসের প্রতিনিধিগণ, সালাম এয়ার, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাগণ সহ ওমানে বসবাস বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদের কে ফুল দিয়ে বরণ করে নেন‌ বাংলাদেশ ক্রিকেট ক্লাবের ওমানের প্রতিনিধিরা।

প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মেজর হুমায়ুন কবির বলেন….
প্রবাসী বাংলাদেশীরা ওমান ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট খেলে বিজয়ী হয়ে বাংলাদেশের সুনাম অর্জন করায় বিজয়ীদের অভিনন্দন ও দূতাবাসের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানকে দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। ভবিষ্যতে প্রবাসের বুকে এই বাংলাদেশ ক্রিকেট ক্লাবের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরো অনেকাংশে উজ্জ্বল হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সবাইর বক্তব্যের একটা কথা উঠে উঠেছে.. সবার অনুপ্রেরণা এবং সহযোগিতায় বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানকে অনেক দূর নিয়ে যাওয়া।

বিশেষ অতিথি ইয়াছিন চৌধুরী সিআইপি বক্তব্য প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষে কমিউনিটির সকলের প্রতি অনুরোধ জানান দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশের স্বার্থে বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমান কে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আহ্বান জানান। তিনি আরো বলেন আমার স্বপ্ন ভবিষ্যতে এই টিম থেকে ওমান জাতীয় দলে কমপক্ষে দুই -তিন জন খেলোয়াড় অংশগ্রহণ করবেন ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি; জনাব সাঈদ আনোয়ার এহসান ওমান ক্রিকেট বোর্ডের সিলেকশন কমিটির চেয়ারম্যান, উনি বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের খেলোয়ারদের ভূয়সি প্রশংসা করেন, বলেছেন ওমান ক্রিকেট বোর্ড এই প্রথম বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানে দেখে ওমান ক্রিকেট বোর্ড অনেক আনন্দিত ও উৎসাহিত। উনি আরো বলেন যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানকে ওমান ক্রিকেট বোর্ডের রেজিস্ট্রেশন করানো হবে এবং যত ধরনের সহযোগিতা লাগে সব সময় পাশে থাকবে।

অনুষ্ঠানের শেষ পর্বে সবার সম্মতিক্রমে অনুষ্ঠানের বিশেষ অতিথি মোঃ ইয়াছিন চৌধুরী সিআইপি বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানকে আরো শক্তিশালী করার লক্ষ্যে ৭ সদস্যের একটি আহবায়ক কমিটি ঘোষণা করেন….
আহবায়ক, প্রকৌশলি আশরাফুর রহমান সিআইপি, যুগ্ন আহ্বায়ক, মোঃ রিয়াদ, সদস্য সচিব, মোহাম্মদ শেখ ফাহাদ এবং সদস্য জহিরুল ইসলাম, ওয়াহিদুর রহমান, মহিউদ্দিন সজিব ও সৈয়দ আরিফ

সভা শেষে কমিউনিটি এবং সকল খেলোয়ারদের নিয়ে কেক কেটে বিজয় উদযাপন করেন এবং নৈশভোজে অংশগ্রহণ করেন। সময়োপযোগী যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে এতে করে ওমানে বাংলাদেশি ক্রিকেট প্রেমীদের জন্য নতুন ইতিহাস রচনার হবে বলে বলছেন দেশটিতে বসবাসরত তরুণ প্রবাসীরা।সূত্র- দৈনিক নতুন দিগন্ত

Check Also

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু

নরসিংদীতে আলাদা স্থানে বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x