Friday , 17 May 2024
শিরোনাম

পাক মন্ত্রী বিলাওয়ালের চট্টগ্রামের বিমানবন্দ‌রে ৪০ মি‌নিট

আসিয়ান সম্মেলনে যোগ দিতে কম্বোডিয়ার নমপেনে যাওয়ার পথে চট্টগ্রামে থামলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিলাওয়াল ভুট্টোকে বহনকারী ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দরে বুধবার যাত্রাবিরতি করে। সে সুবাদে তিনি চট্টগ্রামে ৪০ মিনিট অবস্থান করেন। দীর্ঘদিনের বিরতির পর পাকিস্তানি কোনো মন্ত্রীর এটাই প্রথম বাংলাদেশের মাটিতে নামা।

ঢাকায় পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে পোস্ট করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ওই খবরের সঙ্গে দুই মন্ত্রীর সাক্ষাৎ ও আলাপচারিতার একাধিক হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করা হয়েছে।

হাইকমিশন জানায়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) ২৯তম মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে কম্বোডিয়া যাওয়ার পথে বাংলাদেশে যাত্রাবিরতি করেন। ৪ থেকে ৬ আগস্ট নমপেনে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সৌজন্যমূলক এই বৈঠকে দুই মন্ত্রী একে অপরকে বই উপহার দেন। পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী প্রায় ৪০ মিনিট বিমানবন্দরে অবস্থান করেন।

পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে তার ট্রানজিটের সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং বাংলাদেশের জনগণের প্রতি তার অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

বিলাওয়াল বলেন, ‘বাংলাদেশের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় আমি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনের সুস্বাস্থ্য ও সুখ এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধির জন্য আমার ব্যক্তিগত শুভেচ্ছা জানাই।’

Check Also

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x