Saturday , 18 May 2024
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট লঞ্চ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পদ্মা নদীতে উত্তাল ঢেউয়ের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা বন্দর ব্যবস্থাপক এসএম সাজ্জাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঘাট এলাকায় ভোররাত থেকেই বৃষ্টি হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস বেড়ে যাওয়ায় নদীতে উত্তাল ঢেউ বেড়েছে। দুর্ঘটনা এড়াতে সোমবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌ-রুটে সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ২০টি ও আরিচা-কাজিরহাট নৌ-রুটে ১৩ লঞ্চ রয়েছে বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক সালাম হোসেন জানান, লঞ্চঘাট বন্ধ থাকলেও পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল অব্যাহত রয়েছে।

ফেরি সেক্টরের ওই কর্মকর্তা আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ১৭টি ফেরির মধ্যে ১১টি চলাচল করছে। নদী উত্তাল ও স্রোত থাকায় ফেরি পারাপারে বেশি সময় লাগছে। ঘাট এলাকায় পর্যাপ্ত ফেরি থাকলেও যানবাহনের কোনো চাপ নেই।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x