Friday , 3 May 2024
শিরোনাম

পাবনায় গুদাম থেকে ৩১৩৭ লিটার সয়াবিন তেল উদ্ধার

পাবনা প্রতিনিধি: পাবনার সুজানগরে অবৈধ ভাবে সয়াবিন তেল মজুমদার ঘোস স্টোরের মালিক দুলাল ঘোসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১১ মে) সকালে পাবনার সুজানগর পৌর শহরের (সিনেমা হল) সংলগ্ন ঘোস স্টোরে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপরিচালকের অর্পিত ক্ষমতা বলে জেলা প্রশাসক পাবনা কার্যালয়ের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় পাবনা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো. জহিরুল ইসলামের নেতৃ‌ত্বে সুজানগর উপজেলায় তদারকি কার্যক্রম প‌রিচালনা করেন।

অভিযানে সুজানগর বাজারে ঘোষ স্টোর নামক প্রতিষ্ঠানের গুদাম থেকে এক হাজার ৪৩৫ লিটার খোলা সয়াবিন তেল এবং এক হাজার ৭০২ লিটার বোতলজাত সয়াবিন তেল অবৈধভাবে মজুদ অবস্থায় পাওয়া যায়।পবিত্র ঈদুল ফিতরের আগে ক্রয়কৃত এসব তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করা হয়। এসব তেল বিভিন্ন জায়গায় লুকিয়ে রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি ও অতিরিক্ত মুনাফার উদ্দেশ্যে এসব তেল অবৈধভাবে মজুদ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ ও ৪৫ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
বোতলজাতকৃত ১ হাজার ৭শ ২ লিটার তেল ভোক্তাদের মধ্যে ন্যায্য মূলে বিক্রি করা হয়। এ অভিযানে সুজানগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মির্জা ইমতিয়াজ উদ্দিন আহমেদ ও আইন শৃঙ্খলা রক্ষায় সুজানগর থানা পুলিশ সহযোগিতা করেন।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x