Saturday , 18 May 2024
শিরোনাম

পাবনায় ১০ টাকায় ঈদের আমেজ, শিশুসহ স্বল্প আয়ের মানুষের মুখে হাসি ।

পাবনা প্রতিনিধি : পাবনায় ১০ টাকার ঈদ বাজার, সেই বাজারে কি নেই! বড়দের পোশাক থেকে শুরু করে ছোটদের শাট, প্যান্ট, পাঞ্জাবী, মেয়েদের বিভিন্ন রকমের বাহারি পোশাক। আর এ সবের ক্রেতারা হলেন শিশু নারী ও স্বল্প আয়ের মানুষ। বছর ঘুরে আসা ঈদের আনন্দকে ভাগ করে নিতেই এমন ঈদ বাজারের উদ্যোগ নেয় পাবনা সুজানগরের মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন আবুল কাশেম ফাউন্ডেশন।

সুত্র জানায়, স্বল্প আয়ের মানুষ ঈদের আগে ছোট বড় সবাই ১০ টাকার নোট হাতে নিয়ে হাজির তাদের পোষাক কিনতে। মাত্র ১০ টাকা দিয়ে পাঞ্জাবী পায়জামা, বাচ্চারা জিন্সের প্যান্ট, শার্ট কিনছেন। মাত্র ১০ টাকা মূল্যের পোশার পেয়ে খুশি সাধারণ মানুষ। সুজানগর সদর উপজেলার ভিটবিলা গ্রামের দিনমজুর মন্তাজ আলী বলেন, এই বাজারে ১০টাকা দিয়া পাঞ্জাবী ও পায়জামা কিনছি। যার দাম বাইরে কম হলেও হাজার বারো‘শ অইব। আমি খুব খুশি। তাতীবন্ধ গ্রামের মাছুরা খাতুন (১৭) মাত্র ১০ টাকা দিয়ে একটি থ্রিপিস কিনেছেন। এত কমদামে থ্রিপিস পেয়ে সে খুব খুশি। ভায়না হাসপাতাল পাড়ার দরিদ্র রমজান আলীর ছেলে সোহান (১০) একটি শার্ট ও একটি জিন্সের প্যান্ট কিলেছেন মাত্র ১০ টাকায়। এতে সে মহা খুশি। বৃহস্পতিবার (২৮এপ্রিল) দিনব্যাপী সুজানগন কাশেম প্লাজা এই ঈদ বাজারের আয়োজন করা হয়। এ সময় ফাউন্ডেশন উপদেষ্টা ও সুজানগর উপজেলার চেয়ারম্যান শাহীনুজ্জামান রহমান শাহীন এই ঈদ বাজারের উদ্ধোধন করেন।

স্বল্প আয়ের মানুষ ১০ টাকা দিয়ে তাদের পছন্দমত ঈদের জামা কাপড় ক্রয় করেন। ১০ টাকা মূল্যের পোশার পেয়ে খুশি সাধারণ মানুষ। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা বলেন, বছর খুরে আসে ঈদ আর এই ঈদ আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে এমন উদ্যোগ। স্বল্প আয়ের মানুষদের ঈদের আনন্দে ১০ টাকার মাধ্যমে নতুন পোশাক দিতে পেরে আমরা খুশি। তেমন যারা এক কমদামে কিনতে পারছেন তারাও মহাখুশি। সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান রহমান শাহীন বলেন, এখানে ভুতুর্কি দিয়ে পোষাক বিক্রি করায় আমরা শিশু, কিশোর, যুবক যুবতী সবার

Check Also

তিন দশকের মধ্যে গড় আয়ু বাড়বে পাঁচ বছর

নতুন এক গবেষণায় বলা হয়েছে, তিন দশকের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে। তবে পাশাপাশি মোটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x