Monday , 20 May 2024
শিরোনাম

প্রচন্ড গরমে দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রচন্ড গরমে দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। বুধবার দুপুর ১২ টা ও দুপুর ১ টার দিকে উপজেলার উত্তর রাবাইতারী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরল আমিন জানান, বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন নবম শ্রেণির শিক্ষার্থী হেলেনা আক্তার(১৪) তীব্র গরমে জ্ঞান হারিয়ে পরীক্ষা কক্ষেই অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে দ্রুত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অন্যদিকে নবম শ্রেণির অপর শিক্ষার্থী আবু হাসান(১৫) ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা শেষ করে দুপুর একটার দিকে বাড়ীতে ফিরেই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায় । তার পরিবারের লোকজন তাকেও দ্রুত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তারা দুজনই নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল্লাহ আল মামুন জানান, মুমূর্ষু অবস্থায় ওই দুই শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হলে তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তারা দুজনই শঙ্কামুক্ত আছেন।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান, আজ বুধবার কুড়িগ্রাম জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এই মৌসুমের জুন মাসের ১ তারিখে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। মে মাসের ৩০ তারিখ থেকে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।

Check Also

আয়কর গণনার বেসিক

বাংলাদেশের আয়কর ব্যবস্থা প্রচলন হয়েছিল ব্রিটিশ এবং পাকিস্তান আমলেই। পর্যায়ক্রমে, সর্বাধিক রাজস্ব আদায়ের লক্ষ্যে বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x