Saturday , 18 May 2024
শিরোনাম

প্রথম পোস্টিংয়েই ঘুষ দাবি, হাতেনাতে ধরা খেলেন সরকারি কর্মকর্তা

ভারতের ঝাড়খণ্ডে চাকরির প্রথম পদায়নেই ঘুষ নিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন মিতালি শর্মা নামের এক সরকারি কর্মকর্তা। আট মাস আগে ঝাড়খণ্ডের কোডারমায় সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি।

জানা গেছে, প্রথম পদায়ন পাওয়ার পর অফিসে যোগ দিয়েই স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ চান মিতালি। এ নিয়ে অভিযোগ আসার পরেই ফাঁদ পাতে দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) কর্মকর্তারা। গত ৭ জুলাই মিতালিকে ঘুষ গ্রহণের সময় হাতেনাতে গ্রেপ্তার করে এসিবি। তার ঘুষ নেওয়ার ভিডিও এবং ছবি ইতোমধ্যেই সোশ্যালে ভাইরাল হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক এসিবি কর্মকর্তা বলেন, মিতালি কোডারমা ব্যাপার সহযোগ সমিতি নামে একটি স্থানীয় সংগঠন পরিদর্শন করে সেখানে বেশ কিছু অনিয়ম খুঁজে পান। সংগঠনের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার শর্তে তিনি ২০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ।

সরকারি কর্মকর্তা ঘুষ চাইছেন, সে কথা সংগঠনের এক সদস্য জানিয়ে দেন এসিবির ডিজিকে। দায়ের হয় অভিযোগ। এরপর এসিবির একটি দল তদন্তে নামে এবং প্রাথমিকভাবে জানতে পারে, মিতালি সত্যিই ২০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। তখন মামলা রুজু করে ফাঁদ পাতা হয়।

গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তির ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন মিতালি। গ্রেপ্তার করার পর মিতালিকে হাজারীবাগে নিয়ে যাওয়া হয়। এ নিয়ে তদন্ত চলছে।

Check Also

মসজিদে তালা দিয়ে আগুন, ১১ মুসল্লির মৃত্যু

নাইজেরিয়ায় মসজিদে আগুনে পুড়ে ১১ মুসল্লি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x