Wednesday , 22 May 2024
শিরোনাম

প্রধান বিচারপতির বাসভবনে হামলা: সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে তদন্ত চায় বিএনপি

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় প্রকৃত দোষীদের শনাক্ত করতে সাবেক একজন প্রধান বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

আজ বুধবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

ব্যারিস্টার খোকন বলেন, বিএনপির মহাসমাবেশের দিন গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনা ঘটেছে। আমি চাই প্রকৃত অপরাধীরা ধরা পড়ুক। কারা ঘটিয়েছে তদন্ত হওয়া উচিত। পুলিশ হাসপাতালে কারা অ্যাম্বুলেন্স পুড়িয়েছে, তা বের করা হোক। প্রকৃত তথ্য জাতির সামনে উপস্থাপন করা হোক। কারা ঘটিয়েছে জাতি জানতে চায়।

তিনি বলেন, কারা তদন্ত করবে? পুলিশ? পুলিশের তদন্ত কেউ বিশ্বাস করবে না। সাবেক একজন প্রধান বিচারপতির নেতৃত্বে কমিটি গঠনের দাবি জানাই। আমরা মানুষকে আইনি সহায়তা দিয়ে থাকি। আমাদের কেন আসামি করা হলো? মামলাটিই আমাদের জন্য অপমানজনক। এটা পেশাগত মর্যাদাহানি হয়েছে।

ব্যারিস্টার খোকন বলেন, আমরা যারা আইনগত সহায়তা করি, তাদের সবাইকে হয়রানি করছে। যেন আমরা আইনগত সহায়তা না করতে পারি। সমাজে অসম্মানিত করার জন্যই এসব মামলায় আসামি করা হয়েছে বলে মনে করি।

তিনি বলেন, দেশে কী হচ্ছে আমরা জানি না? আমরা বুঝতে পারছি না সরকার দেশ কোথায় নিয়ে যাচ্ছে? দেশের গন্তব্য এখনো অস্পষ্ট। হয়তো কিছুদিন পরে স্পষ্ট হয়ে যাবে, কী কারণে এসব করা হচ্ছে।

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x