Saturday , 4 May 2024
শিরোনাম

প্রবাসীদের জন্য ‘নেক মানি সাউথ আফ্রিকা’র উদ্বোধন

বাংলাদেশি মালিকানাধীন দক্ষিণ আফ্রিকায় মানি ট্রান্সফার কোম্পানি ‘নেক মানি সাউথ আফ্রিকা’র উদ্বোধন হয়েছে। এছাড়া বৈধ উপায়ে দেশে অর্থ পাঠানো ও জঙ্গিবাদে অর্থসহায়তা প্রসঙ্গে প্রবাসীদের সঙ্গে সচেতনতামূলক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় জোহানসবার্গ ফোর্সবার্গ মিন্ডরোডে নেক মানি সাউথ আফ্রিকার প্রধান কার্যালয়ে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নুরুল আলমের উপস্থাপনায় এতে সভাপতিত্ব করেন নেক মানির সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী কাজী ফরহাদ কামাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেক মানির চেয়ারম্যান ইকরাম ফরাজী (সিআইপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেক মানির পরিচালক ও ফরাজী হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান আনোয়ার ফরাজী ইমন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে নেক মানির বিশেষ ছাড় ঘোষণা করা হয়। এতে করে সোমবার (২১ নভেম্বর) থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত বিনা চার্জে দেশে টাকা পাঠাতে পারবেন দক্ষিণ আফ্রিকায় বসবাসকারী বাংলাদেশি প্রবাসীরা।

দক্ষিণ আফ্রিকার কমিউনিটি সংগঠন বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশনের সভাপতি আলী হোসেন বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে দক্ষিণ আফ্রিকায় অনেক কিছু করা সম্ভব।

মুক্ত আলোচনায় দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল তানসেন জঙ্গিবাদে অর্থ সহায়তার বিষয়ে প্রবাসীদের সর্তক থাকার পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন—বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক মোমিনুল হক ও ইসলামী ফোমারের সভাপতি মোশাররফ হোসেন। এ সময় কমিউনিটি ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা মেরাজ মিয়াসহ প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x