Friday , 3 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর সমাধিতে নোবিপ্রবি উপাচার্য ও শিক্ষক সমিতির শ্রদ্ধাঞ্জলি

নোবিপ্রবি প্রতিনিধিঃআবদুল্লাহ আল নোমান।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর পিতৃ নিবাস টুঙ্গিপাড়ায় অবস্থিত সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম ও নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ।

আজ শুক্রবার (২৬ আগস্ট) সকাল ১১ টায় মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এটি পালন করা হয়।
শুরুতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় এরপর জাতির পিতার সমাধিস্থলের পাশে দাঁড়িয়ে উপস্থিত সবাই এক মিনিট নিরবতা পালন করেন। পরবর্তীতে সূরা ফাতেহা পাঠ করে মুনাজাতের মাধ্যমে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। পরে উপাচার্য স্মারক বইয়ে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদসহ নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হল প্রভোস্ট, শিক্ষকবৃন্দ ও রেজিস্ট্রার (অ.দা), নোবিপ্রবি। পরে নোবিপ্রবি নীল দলের পক্ষ থেকেও জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘শোকের এই মাসে আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি এবং ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করছি, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x