Saturday , 4 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু অসম্ভব মেধাবী এবং স্মরণশক্তির অধিকারী ছিলেন : ড.কলিমউল্লাহ

বুধবার, ২১ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫০৬তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ছাত্রলীগের সাবেক নেত্রী নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য প্রকৌশলী আশরাফুল আলম তমাল, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার এর ভাইস প্রিন্সিপাল ডাক্তার বায়েজিদা ফারজানা ও গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসম্ভব মেধাবী এবং স্মরণশক্তির অধিকারী।

প্রধান অতিথির বক্তব্যে আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাঁচিয়ে রাখতে না পারলে শুধু রাজনীতি নয়, বাংলাদেশের অস্তিত্বও বিলীন হবে।
আর্জিনা খানম বলেন, শুধু বঙ্গবন্ধুকে ভালবাসলে হবে না বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে লালন এবং পালন করতে হবে।
প্রকৌশলী আশরাফুল আলম তমাল বলেন,বাঙ্গালি জাতীয়তাবাদ না থাকলে আমাদের স্বাধীনতার অস্তিত্ব বিপন্ন হবে। তিনি আরো বলেন,
বাংলার মাটিতে যুদ্ধাপরাধীর বিচার হতেই হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়া সেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি”র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x