Saturday , 4 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু কখনো কোনো অন্যায় বরদাস্ত করেননি: ড.কলিমউল্লাহ

আজ শনিবার,১৬এপ্রিল,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৫৬তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডাক্তার মনোয়ার ও মোসাম্মৎ সুবর্ণা আক্তার।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনো কোনো অন্যায় বরদাস্ত করেননি।
গবেষক আবু সালেক খান বলেন,বঙ্গবন্ধু কারাগারে থেকেও কারাগারের বাইরে ছিলেন। কারণ কারাগারের চার দেয়াল বঙ্গবন্ধুর হৃদয়ের সাথে বাঙালি জাতির হৃদয়ের যোগাযোগ কখনো বিচ্ছিন্ন করতে পারেনি। বঙ্গবন্ধু ছিলেন বাঙালির অনুভবে,চিন্তায়, চেতনায় সর্বোপরি ভালবাসায়।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক তথা জীবনদর্শনের প্রথম ধাপ গণতন্ত্র, পরে ধর্মনিরপেক্ষতা৷ এই দুয়ের মিলিত শক্তিতে তৈরি হয়েছে তাঁর মানবিক মূল্যবোধ৷
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x