Saturday , 18 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু গণমানুষের নেতা ছিলেন বলেই নির্মিত হয়েছে গণভবন : ড.কলিমউল্লাহ

বুধবার ,২৫মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ সেমিনারের ২৯৩তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম আব্দুল্লাহ এবং সিমরান ফেরদৌস ,শ্রীমতি প্রার্থনা,রংপুরের লাহিড়ী হাট ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান ও টাঙ্গাইল থেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের সাংগঠনিক সম্পাদক সোনিয়া সিকদার।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল ও শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক গবেষক আবু সালেক খান এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণমানুষের নেতা ছিলেন বলেই নির্মিত হয়েছে গণভবন।
আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধু বহুমুখী প্রতিভার অধিকারী‌ ছিলেন। তাঁর মতো মায়াবী ও দরদী নেতা এ বিশ্বে বিরল।
গবেষক আবু সালেক খান বলেন, বঙ্গবন্ধু শাশ্বত এবং চিরঞ্জিব।

আর্জিনা খানম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাংক অনুসরণ করার জন্য রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানান।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা।

Check Also

তিন দশকের মধ্যে গড় আয়ু বাড়বে পাঁচ বছর

নতুন এক গবেষণায় বলা হয়েছে, তিন দশকের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে। তবে পাশাপাশি মোটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x