Monday , 13 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু মানেই বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনা : ড.কলিমউল্লাহ

মঙ্গলবার, ১২এপ্রিল,২০২৩ খ্রি. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬১৭তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী।
সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন ছাত্রলীগের সাবেক নেত্রী আমাতুন নূর শিল্পী এবং ‌বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ ব্র্যান্ড অ্যাম্বাসেডর মো.শিবাজী ফকির।
বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার ও কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির এবং জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের চেন্নাই থেকে পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু মানেই বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনা।
প্রধান অতিথির বক্তব্যে
সুবীর কুশারি বলেন, বাংলাদেশের জনগণ দেশের চলমান উন্নয়নযজ্ঞের ধারাবাহিকতা রক্ষার জন্য জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতাসীন করতে চায়।
ফারহানা আকতার বলেন, বঙ্গবন্ধু কোন দলের নয় ।বঙ্গবন্ধু সকল দলের ।তথা সারাদেশের বিভিন্ন বর্ণ ও গোত্রের।

শিবাজী ফকির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু মানেই ঝড়-ঝঞ্ঝার মাঝে মাথা উঁচু করে বাঙালির সঠিক পথে চলা।
হুমায়ুন কবির বলেন, বাংলাদেশের লেখক এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বঙ্গবন্ধুর আদর্শ প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
সেমিনার শেষে সহযোগী অধ্যাপক ফারহানা আক্তারকে জন্মদিনের শুভেচ্ছা এবং শুভকামনা জানানো হয়। সমস্বরে সবাই ফারহানা আক্তারের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Check Also

টাকা দিয়ে কেনা সনদ বাতিল হবে , তৈরি হচ্ছে তালিকা

টাকা দিয়ে কেনা সনদ বাতিল করা হবে, আর এ বিষয়ে তৈরি করা হচ্ছে তালিকা। বিপুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x