Sunday , 19 May 2024
শিরোনাম

বান্দরবানে তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে ৪র্থ ঈদে মিলাদুন্নবী (সাঃ)মাহ্ফিল অনুষ্ঠিত

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: বান্দরবান সদর উপজেলার ৪নংসুয়ালক কাইচতলী তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ ও এলাকাবাসী উদ্যোগে ৪র্থ পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) মাহ্ফিল-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ১৮অক্টোবর বাদে আছর হতে রাত গভীর রাত পর্যন্ত এই মাহ্ফিল চলে। তুলাতলী বাজার মসজিদ প্রাঙ্গনে মাহ্ফিলের আয়োজন করা হয়।

কোরান সুন্নাহর আলোকে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পালনের হুকুম ও প্রয়োজনীয়তা এবং বিরুদ্ধাচারণকারীদের পরিণাম নির্ধারিত বিষয়ের উপর মাহফিলে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন কুমিল্লা লাঙ্গলকোট খিলপাড়া ইসলামিক ওয়েলফেয়ার সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও আলেমেদ্বীন অনলবর্ষী বক্তা মুফতি মাওলানা মুহাম্মদ ইলিয়াস হোসাইনী সাহেব।

পবিত্র মাহফিলে বিশেষ বক্তা হিসাবে ইসলামিক আলোচনা করেন চট্টগ্রাম পটিয়া কাশিয়াাইষ শাহী জামেমসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবু তালেব মঈনী,কাইচতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আবু তৈয়ব,কাইচতলী পাড়া জামে মসজিদের খতিব মাওলানা এহসান উল্লাহ বাহাদুর,উত্তর কাইচতলী জামে মসজিদের খতিব মাওলানা মোজাম্মেল হক, হলুদিয়া বাজার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুল্লাহ, বাকরআলী বিল জামেমসজিদের খতিব মাওলানা মঞ্জুরুল আলম। মাহ্ফিলে সভাপতিত্ব করেন তুলাতলী বাজার জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আজিজুর রহমান আল কাদেরী।

পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) মাহফিলে সার্বিক সহযোগিতা প্রদান করেন ৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য মোঃ জসিম উদ্দীন (মেম্বার)। ও তুলাতলী বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আমিনুল হক। তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ এর সভাপতি মো:আমির হোসেন,তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ এর সাধারণ সম্পাদক মো:নাজির হোসেন মাইজভান্ডারি ও এলাকার ইসলাম প্রিয় এক যাঁক যুবক।

মাহফিলে বক্তারা বলেন, আমাদের প্রিয় নবীজি হযরত মুহাম্মদ (সাঃ) সত্য ধর্ম ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য বহু কষ্ট শিকার করেছেন,এই কোরআনের মধ্যে ইসলাম যে একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা তা প্রকাশ করেছেন মাহান আল্লাহ, ইসলাম একটি শান্তির ধর্ম। পরিশেষে দেশ ও মানব জাতির কল্যানে মাহ্ফিলে মিলাদ ও বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x