Saturday , 4 May 2024
শিরোনাম

বান্দরবান শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সদস্যদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সরকার শ্রমিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। শ্রমিকদের জীবনমান উন্নয়ন, সড়ক প্রশস্তকরণ, যানবাহন নীতিমালা আপগ্রেড করাসহ বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করার লক্ষ্যে বর্তমান আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।১৭ এপ্রিল রবিবার বান্দরবান শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সদস্যদের মধ্যে বিভিন্ন সময়ে মৃত ১৫ সদস্যের পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, শ্রমিকদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সকলের ড্রাইভিং লাইসেন্স এবং যানবাহনের সকল কাগজ আপডেট রাখতে হবে। শ্রমিকদের ভবিষ্যৎ কল্যাণের কথা বিবেচনা করে কল্যাণ ফান্ড তৈরি করতে হবে এবং সে ফান্ডে সকলের চাঁদা নিয়মিত দিতে হবে যাতে কোন শ্রমিক কোন ধরনের দুর্ঘটনার শিকার হলে সে ফান্ড যাতে তার কাজে লাগে। এসময় মন্ত্রী বান্দরবানের সকল চালকদের আরো দক্ষতা ও দায়িত্ব নিয়ে যানবাহন চালনা করা এবং পর্যটকদের সাথে সুন্দর আচরণ করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বান্দরবান শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নিজস্ব তহবিল থেকে (২০২০-২১) অর্থ বছরে মৃত্যুবরণকারী শ্রমিক ইউনিয়নের ১৫সদস্য’র পরিবারের প্রতিজনকে ৬০ হাজার টাকা করে সর্বমোট ৯ লক্ষ টাকা নগদ অর্থ হাতে তুলে দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্যমন্ত্রীর বান্দরবান বাসভবনে আয়োজিত অনুষ্ঠানে বান্দরবানের সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ও শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজা সরওয়ার,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি উজ্জ্বল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি এর সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ, পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিনারুল হক, বান্দরবান শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x