Tuesday , 30 April 2024
শিরোনাম

বাস-পিকআপ সংঘর্ষে ১৩ জন নিহতের পরিবারকে মন্ত্রী-ডিসির আর্থিক সহায়তা

ফরিদপুর জেলা প্রতিনিধি : ফরিদপুরের কানাইপুরে আজ মঙ্গলবার সকালে বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। সকাল ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর শহরস্থ দিগনগর তেঁতুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এমপি ও ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

 

প্রত্যক্ষদর্শী কানাইপুরের তেঁতুলতলা এলাকার বাসিন্দা শিক্ষক মোশাররফ হোসেন বলেন, ঘটনাস্থলে আসার পর বাসটির একটি চাকা রাস্তার গর্তে ঢুকে পড়ে। বাসটি সড়কের ওপর বেকা হয়ে দাঁড়িয়ে পড়লে পিকআপভ্যান-বাস সরাসরি সংঘর্ষে হলে এ দুর্ঘটনা ঘটে।

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকা থেকে মাগুরাগামী ইউনিক পরিবহনের সঙ্গে আলফাডাঙ্গা থেকে আসা একটি পিকআপ ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ১১ জন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন মারা যান।

দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে এক পরিবারের চারজন আছেন। তাঁরা হলেন ফরিদপুরের বোয়ালমারীর ছত্তরকান্দা গ্রামের রাকিবুল ইসলাম মিলন (৪৫), তাঁর স্ত্রী সুমি বেগম (৩৫), দুই ছেলে রুহান মোল্লা (৮) ও জিসান মোল্লা (৩)। মিলন ঢাকায় একটি সরকারি অফিসে লিফটম্যান হিসেবে কর্মরত ছিলেন। ঈদের ছুটি শেষ করে তিনি স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে পিকআপ ভ্যানে ফরিদপুরের কাজ শেষ করে করে ঢাকায় যাওয়ার কথা ছিল।

 

নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা বিষয়টি নিশ্চিত করেছেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন ইয়াসমিন ও বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান।

 

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৩ জন নিহত ও ৬ জন মুমুর্ষ অবস্থায় আহত আছেন। আহত ব্যক্তিরা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের পরিবারকে ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের পরিবারকে ১০ হাজার টাকা দেওয়া হয়েছে। পরে নিহত ব্যক্তিদের পরিবারকে ৫ লাখ এবং আহত ব্যক্তিদের পরিবারকে ৩ লাখ করে টাকা দেওয়া হবে।

 

শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এমপি বলেন, দূর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশনা দেওয়া হয় যাতে দ্রুত নিহতদের স্বজনদের লাশ হস্তান্তর করার। নিহত ও আহতরা সকলেই আমার নির্বাচনী এলাকার প্রিয় মানুষ। প্রাথমিকভাবে হতাহতদের পরিবরকে স্থানীয় প্রশাসনের মাধ্যমে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসনকে সুষ্ঠুভাবে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

Check Also

ভিসা স্থগিত করল ঢাকার কসোভো দূতাবাস

বাংলাদেশের নাগরিকদের জন্য কসোভোর ভিসা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x