Saturday , 4 May 2024
শিরোনাম

বিএনপির আমলে ১৮ থেকে ২০ ঘন্টা লোডশেডিং থাকতো- আমির হোসেন আমু এমপি

জিয়াউর রহমান, ঝালকাঠি প্রতিনিধি

আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসনে আমু এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয় করতে বলেছেন। তার কারন জ¦ালানি তেলের সরবরাহকারি হচ্ছে রাশিয়া। সেখান থেকে তেল আনা বর্তমানে দুরহ ব্যাপার হয়ে দাড়িয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।
তিনি আরো বলেন, বিএনপির আমলে দেশে মাত্র ৩৭০০ মেঘাওয়াট বিদ্যুৎ ছিল। তারা এক ফোটাও বিদ্যুৎ উৎপাদন বাড়ায়নি। বিএনপির আমলে সারােেদশ প্রতিদিন ১৮থেকে ২০ ঘন্টা লোডশেডিং থাকত । আওয়ামী লীগের আমলে সেই লোডশেডিং যাদুঘরে পাঠানো হয়েছিল। আর আজকে যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ¦ালানি তেলের সংকটের কারনে।
সোমবার দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে কোভিট-১৯ উপলক্ষে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে ত্রাণ সামগ্রী, গৃহহীনদের মাঝে দুইটি বসত ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলনে।
জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে জেলা পরিষদ চত্ত¡রে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।
জেলার ৭ হাজার ৫০০ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও মাক্স। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুইজন গৃহহীনকে দুই খানা ঘর প্রদান করা হয়। পরে ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের মেইন গেট এবং ১৫ লাখ টাকা ব্যয়ে নর্মিতি অভ্যন্তরীন সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।#

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x