Monday , 20 May 2024
শিরোনাম

বিএনপি থেকে শাহজাহান ওমরকে বহিষ্কার

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন পাওয়া ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরকে বহিষ্কার করেছে বিএনপি। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন শাহজাহান ওমর। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেয়ার ঘোষণা দেন শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের ইউটিসি ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

একই দিন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্র জমা দেন শাহজাহান ওমর। মনোনয়ন দাখিলের শেষ দিন বৃহস্পতিবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এদিকে শাহজাহান ওমরকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য ঝালকাঠি-১ আসনের রিটার্নিং কর্মকর্তা বরাবর দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত একটি চিঠিও পাঠানো হয়।

 

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x