Saturday , 11 May 2024
শিরোনাম

বিমান বিধ্বস্ত হয়ে ১৩২ আরোহী নিহত, প্রধানমন্ত্রীর শোকবার্তা

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে নিহতদের প্রতি তিনি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি। পরীক্ষিত ও কৌশলগত অংশীদার হিসেবে এ দুর্যোগের সময় চীনের প্রতি বাংলাদেশ সংহতি প্রকাশ করছে বলেও জানানো হয় শোকবার্তায়।

মঙ্গলবার (২২ মার্চ) শোকবার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন, সোমবার (২১ মার্চ) দক্ষিণ চীনে ১৩২ জন আরোহী নিয়ে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বিমানের দুঃখজনক দুর্ঘটনার খবরে আমি গভীরভাবে শোকাহত। দুর্ঘটনাকবলিতদের জন্য প্রার্থনা করছি।

তিনি আরও লিখেন, বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। দুঃখের এই সময়ে, আমরা আমাদের বিশ্বস্ত এবং কৌশলগত অংশীদার চীনের সরকার এবং জনগণের পাশে আছি। কারণ, তারা সাহস ও দৃঢ়তার সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করছে।

প্রসঙ্গত, সোমবার স্থানীয় সময় বেলা ১টা ১১ মিনিটে ১৩২ আরোহী নিয়ে বোয়িং-৭৩৭ মডেলের একটি বিমান কুনমিং ছেড়ে যায়। বেলা ৩টা ৫ মিনিটে সেটি গুয়াংজু বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু গুয়াংশি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয় এবং এটিতে আগুন ধরে যায়। বিমানটিতে ১২৩ যাত্রী ও ৯ ক্রু ছিলেন।

বিধ্বস্তের ঘটনায় উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। উড়োজাহাজের ধ্বংসাবশেষের মধ্যে জীবনের কোনো চিহ্ন নেই বলে জানিয়েছে দমকল কর্তৃপক্ষ। আর আরোহীদের মধ্যে বিদেশি কোনো যাত্রী ছিলেন না বলে জানিয়েছে চীনের গণমাধ্যম। বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলে মঙ্গলবার জানিয়েছে কর্তৃপক্ষ।

Check Also

‘বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশিরা নাগরিকত্ব সনদ ছাড়াই এনআইডি করতে পারবেন’

বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশি কোনো নাগরিকের দেশে এনআইডি করতে দ্বৈত নাগরিকত্ব সনদ এখন থেকে লাগবে না। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x