Saturday , 4 May 2024
শিরোনাম

বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়েছে

চলতি বছর কাতারে অনুষ্ঠিব্য বিশ্বকাপ ফুটবলের ২দশমিক ৪৫ মিলিয়ন টিকিট এ পর্যন্ত বিক্রি হয়েছে বলে জানিয়েছে আয়াজকরা। সর্বশেষ স্লটে এক মুহুর্তে ৫ লাখ টিকিট বিক্রি হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশ^ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানায়, ৫ জুলাই থেকে ১৬ আগস্টের মধ্যে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি হয়েছে। ওই টিকিটগুলোর বেশীরভাগ ক্রয় করেছে কাতার, যুক্তরাস্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির দর্শকরা।
ফিফার ভাষ্যমতে দর্শকদের কাছে বেশী চাহিদা দেখা গেছে ক্যামেরুন ও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচ, পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টারিকা বনাম জার্মানি ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচের টিকিটের।
গত জুনে আয়োজকরা জানিয়েছিল যে তাদের কাছে টিকিটের ‘রেকর্ড ব্রেকিং’ চাহিদা এসেছে। একই সময়ের মধ্যে বিক্রি হয়েছে ১২ লাখ টিকিট। তবে ফিফা পার্টনার, ফেডারেশন ও অতিথি এবং সাধারণ নাগরিকদের টিকিট সহ ওই সংখ্যা এখন দ্বিগুনেরও বেশী ।
এখনো সর্বমোট ৩০ লাখ ১০ হাজার ৬৭৯টি টিকিট অবিক্রিত রয়েছে উল্লেখ করে ফিফা জানায় টুর্নামেন্টের খেলা মাঠে গড়ানোর আগমুহুর্তে বিক্রি করা হবে এইসব টিকিট। তবে বিক্রি শুরুর তারিখ এখনো নির্ধারন করা হয়নি।
মধ্যপ্রাচ্যের প্রথম বিশ^কাপ দেখতে ২৮ লাখ জনসংখ্যার ছোট্ট দেশ কাতারে কয়েক মিলিয়ন পর্যটক ভ্রমনে আসবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে দেশটি ঘোষনা করেছে যে পুর্বের সুচির একদিন আগে অর্থাৎ ২০ নভেম্বর শুরু হবে বিশে^র সবচেয়ে জনপ্রিয় এই আসরটি। প্রথম ম্যাচে স্বাগতিক কাতার মুখোমুখি হবে ইকুয়েডরের।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x