Saturday , 18 May 2024
শিরোনাম

ভূমধ্যসাগরে উদ্ধার জাহাজে সন্তান জন্ম দিলেন অভিবাসী নারী

লিবিয়া থেকে অভিবাসীবাহী নৌকায় যাত্রা করা এক নারী বুধবার সকালে ভূমধ্যসাগরের উদ্ধার জাহাজ জিও ব্যারেন্টসে সন্তান প্রসব করেছেন। ভূমধ্যসাগরে সক্রিয় ফরাসি এনজিও মেদসা সঁ ফ্রন্তিয়ের (এমএসএফ) এই তথ্য জানিয়েছে।

এমএসএফ টুইটারে জানিয়েছে, তিন সন্তান নিয়ে লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশ্যে যাত্রা করা ফাতিমা নামের এক অভিবাসনপ্রত্যাশী নারী জিও ব্যারেন্টস জাহাজে একটি সন্তান জন্ম দিয়েছেন।

সন্তান জন্ম দেয়া একটি খুশির সংবাদ হলেও লিবিয়া থেকে যাত্রা করা এই অভিবাসী নারীর শারীরিক অবস্থা বর্তমানে গুরুতর। উক্ত নারীর বিশেষ চিকিৎসা ও নিবিড় পরিচর্যা প্রয়োজন। সদ্য ভূমিষ্ঠ শিশু সন্তানের নাম আলি রাখা হয়েছে বলে জানিয়েছে এমএসএফ।

এনজিওটি টুইটারে আরও জানিয়েছে, এসব অভিবাসী উদ্ধার করা জাহাজটি সমুদ্রে অবস্থান করছে। আমরা মাল্টিজ এবং ইতালি কর্তৃপক্ষকে জরুরি চিকিৎসার জন্য উক্ত নারীকে সরিয়ে নেওয়ার ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বুধবার রাত সাড়ে ১১টায় চার সন্তানসহ উক্ত নারীকে ইতালির লাম্পেদুসা দ্বীপে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ৯০ জন যাত্রী নিয়ে লিবিয়া ছেড়ে যাওয়া একটি নৌকায় সাত ঘন্টা ভেসে থাকার পর প্রসূতি নারীর প্রচন্ড প্রসব বেদনায় নৌকায় অত্যন্ত নাজুক পরিস্থিতি তৈরি হয়েছিল। বর্তমানে ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ২৫৫ জন অভিবাসী নিয়ে এমএসএফের জাহাজটি সমুদ্রে ভাসছে।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x