Monday , 20 May 2024
শিরোনাম

‘মাত্র ২০ লাখ টাকার জন্য মেয়েরা যেতে পারলো না, এর চেয়ে দুঃখের কিছু হতে পারে না’

অলিম্পিক বাছাইপর্বে অর্থের অভাবে নারী ফুটবল দলের মিয়ানমারে যেতে না পারাটা দেশের জন্য অপমানের বলে মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ২০ লাখ টাকার জন্য বাফুফের এমন অপরাগতায় ভিন্ন কিছুর আলামত পাচ্ছেন তিনি। সংস্থাটির বহু সদস্যের একদিনের খরচ ২০ লাখ টাকা বলেও মন্তব্য করেন বিসিবি সভাপতি। বলেন, মাত্র ২০ লাখ টাকার জন্য মেয়েরা যেতে পারলো না, এর চেয়ে দুঃখের কিছু হতে পারে না।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নিয়মিতভাবেই বিজয় নিশানা উড়িয়ে যাচ্ছে নারী ফুটবলাররা। গত বছর নেপালে সাফ চ্যাম্পিয়ন হয়ে দেশের ফুটবলে এনে দিয়েছিল আনন্দের বড় এক উপলক্ষ। সেই দলটিই এবার মিয়ানমারে যেতে পারেনি অলিম্পিক বাছাইপর্ব খেলতে। কারণ হিসেবে পর্যাপ্ত অর্থের অভাব ছিল- এমনটি বলছেন বাফুফে সভাপতি। যদিও এমন কারণকে নেহাত অজুহাত হিসেবে দেখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টাকার জন্য অলিম্পিক বাছাইপর্বে দল পাঠাতে না পারার বিষয়টিতে দেশের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মেয়েদের মিয়ানমার পাঠাতে অর্থ সহায়তা দিতে চেয়েছিল প্রধানমন্ত্রীর অফিস। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। সময় চলে যাওয়ায় অর্থ পেলেও দল পাঠানো সম্ভব ছিল না। আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি বিষয়টি নিয়ে বলেন, মাত্র ২০ লাখ টাকার জন্য মেয়েরা যেতে পারলো না। এর চেয়ে দুঃখের কিছু হতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী কী কষ্টটাই না পেয়েছেন! আপনাদের (সংবাদ মাধ্যম) চ্যানেলগুলোর মালিকের কাছে গিয়ে বললেই (টাকা) দিয়ে দিতো। একজনের কাছে বলতে তো হবে!

নারী ফুটবলারদের মিয়ানমারে পাঠাতে না পারার মধ্যে ‘অন্য কিন্তু’ থাকতে পারে বলে মনে করছেন বিসিবি সভাপতি। তার মতে, বাফুফের অনেক পরিচালকের কাছে ২০ লাখ টাকা কোনো ব্যাপার নয় বরং, একদিনের খরচ। ফান্ড না থাকার বিষয়টি কাউকে না জানিয়ে গোপনে গোপনে কাজী সালাউদ্দিন আদৌ কোনো চেষ্টা করেছিলেন কিনা, এমন প্রশ্নও তুলেছেন বিসিবি বস।

Check Also

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার প্রস্তুতি দুই ম্যাচ!

কোপা আমেরিকার তৃতীয় ট্রফি জয়ের মিশনে নামছে আর্জেন্টিনা। এর আগে নিজেদের প্রস্তুত করতে দুটি ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x