Sunday , 19 May 2024
শিরোনাম

ময়মনসিংহে দুই রেস্টুরেন্টকে ভ্রাম্যমাণ আদালতের তিনলাখ টাকা জরিমানা।

নিজস্ব প্রতিবেদক।

ময়মনসিংহ নগরীর নামিদামি রেস্টুরেন্ট হিসেবে পরিচিত সারিন্দা ও ধানসিঁড়িতে অভিযান চালিয়েছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এ সময় রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ, বাসি খাবার সংরক্ষণ ও নানা অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি মামলায় তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে নগরীর সি,কে ঘোষ রোড এলাকায় প্রায় দুই ঘণ্টাব্যাপী এই অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান।

অভিযানে গোলাম মাকসুদের মালিকানাধীন সারিন্দা রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ের এক মাসের কারাদণ্ড এবং মো. বাবুলসহ অংশীদারদের মালিকানাধীন ধানসিঁড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করে কারাদণ্ড থেকে রেহাই নেন।

অভিযানে আরও উপস্থিত ছিলেন- নিরাপদ খাদ্য কর্মকর্তা মির্জা শাহরান, র‌্যাব-১৪ এর এসএসপি মো. জাহিদ হাসান, ময়মনসিংহ সিটি করপোরেশনের স্যানেটারি ইন্সপেক্টার মো. জাবেদসহ র‌্যাব সদস্যরা।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান সাংবাদিকদের বলেন, রান্নাঘরে অপরিচ্ছন্ন পরিবেশ, ফ্রিজে তেলাপোকা, বাসি খাবার সংরক্ষণসহ বেশ কিছু অনিয়মের কারণে সংশ্লিষ্ট রেস্টুরেন্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে জরিমানা ও অনাদায়ে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পরে তারা জরিমানার টাকা পরিশোধ করে দেন।

এ সময় সংশ্লিষ্ট রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে আগামী ৭ দিনের মধ্যে রান্নাঘর পরিচ্ছন্নসহ যথাযথ নিয়মকানুন অনুসরণ করতে নির্দেশ দেওয়া হয় বলেও জানান তিনি।

Check Also

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্র গাজায় চলমান সংঘাত শেষে ফিলিস্তিন উপত্যকাটিতে আন্তর্জাতিক শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x