Saturday , 18 May 2024
শিরোনাম

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন

নিউজিল্যান্ডের হয়ে একটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা কোরি অ্যান্ডারসন এবার ক্রিকেটের বৈশ্বিক আসর মাতাবেন যুক্তরাষ্ট্রের হয়ে। 

জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে টুর্নামেন্টের সহআয়োজক যুক্তরাষ্ট্র। দলে আছেন ৩৩ বছর বয়সি নিউজিল্যান্ডের সাবেক তারকা অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

নিউজিল্যান্ডের হয়ে ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা অ্যান্ডারসন দেশটির হয়ে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন। একসময় ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড (৩৬ বলে) ছিল তার দখলে।

পরে সেই রেকর্ড ভেঙে দেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তবে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে ও ৩১ টি ২০তে থেমে যায় তার আন্তর্জাতিক ক্যারিয়ার।

নিউজিল্যান্ডের হয়ে সবশেষ ২০১৮ সালে খেলার দুই বছর পর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান অ্যান্ডরসন।

গত বছর দেশটির নাগরিকত্ব পাওয়ার পর গত মার্চে কানাডার বিপক্ষে যুক্তরাষ্ট্রের জার্সিতে টি ২০ অভিষেক হয় তার। যুক্তরাষ্ট্রের হয়ে মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেই বিশ্বকাপ দলে জায়গা করে নিলেন তিনি।

২০২২ সালের পর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা পেসার আলী খানকে বিশ্বকাপ দলে ফিরিয়েছে যুক্তরাষ্ট্র। ভারতের হারমিত সিং ও মিলিন্দ্র কুমার এবং পাকিস্তানের শায়ান জাহাঙ্গীরও জায়গা পেয়েছেন যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে। কানাডার সাবেক অধিনায়ক নিতিশ কুমারও আছেন দলে। যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেবেন মোনাঙ্ক প্যাটেল। আগামী জুন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র।

Check Also

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার প্রস্তুতি দুই ম্যাচ!

কোপা আমেরিকার তৃতীয় ট্রফি জয়ের মিশনে নামছে আর্জেন্টিনা। এর আগে নিজেদের প্রস্তুত করতে দুটি ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x