Sunday , 19 May 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় ‘প্রথম আলোর’ সাংবাদিক আব্বাসকে হুমকি প্রদানকারী পরোয়ানাভুক্ত আসামীকে আটক করেছে পুলিশ

নিজস্ব প্রতিনিধি।।

রাঙ্গুনিয়ায় আদালতের পরোয়ানাভুক্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম রহিম উদ্দিন (২৪)। তিনি রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড সৈয়দবাড়ি এলাকার ফজলুল কবিরের ছেলে। বৃহষ্পতিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার রোয়াজারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সহ—সভাপতি সাংবাদিক আব্বাস হোসাইন আফতাবকে হুমকি দেয়ার কারনে তিনি থানায় রহিমকে বিবাদী করে সাধারণ ডায়রি (জিডি) করেন। ওই জিডির সত্যতা পাওয়ায় পুলিশ আদালতে প্রসিকিউসন দেন। ওই মামলায় আসামীর বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত।
থানা সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই বাদী আব্বাস হোসাইনকে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রাণনাশের হুমকি দেয় আসামী রহিম। পরে তিনি ২৪ জুলাই থানায় সাধারণ ডায়রি করেন। পুলিশের তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় ২০ সেপ্টেম্বর তদন্তকারি কর্মকর্তা আদালতে জিডির প্রসিকিউশন পাঠান। ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।
সাংবাদিক আব্বাস হোসাইন বলেন, ” গত বছরের শেষের দিকে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে আসামী রহিম উদ্দিন দলবল নিয়ে একাধিবার আমার ওপর হামলার চেষ্টা চালায়। এই ব্যাপারে আমি রহিম উদ্দিনসহ আরো ৬ জনের বিরুদ্ধে থানায় জিডি করি। এসব জিডির সত্যতা পাওয়ায় পুলিশ আদালতে প্রসিকিউসন দেন। দুটি মামলা বিচারাধীন রয়েছে। ”
রাঙ্গুনিয়া থানার এএসআই (সহকারি উপ—পরিদর্শক) মো. বশির আহমেদ বলেন,“ গ্রেপ্তারকৃত আসামীকে কাল (শুক্রবার) আদালতে পাঠানো হবে।”

Check Also

কুরবানির আগেই অস্থির মসলার বাজার

কুরবানি সামনে রেখে অস্থির হয়ে উঠেছে দেশের বৃহৎ ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জে মসলার বাজার। পুরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x