Sunday , 19 May 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় সাংবাদিকদের সাথে ইসলামী ফ্রন্ট প্রার্থীর মতবিনিময়

নুরুল আবছার চৌধুরী রাঙ্গুনিয়া (চট্টগ্রাম)

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে আওয়ামীলীগের ড. হাছান মাহমুদ এমপি’র বিপরীতে প্রার্থী হয়েছেন জাতীয় পার্টি, তৃণমূল বিএনপিসহ ইসলামী দলের ব্যানারে আরও তিন প্রার্থী। তাদের মধ্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত প্রার্থী এডভোকেট ইকবাল হাসান “মোমবাতি” প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। গতকাল ইসলামী ফ্রন্টের রাঙ্গুনিয়া উপজেলা চৌমুহনী কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি। মতবিনিময়কালে শুরুতেই তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য উপস্থাপন করেন এবং পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
এডভোকেট মুহাম্মদ ইকবাল হাসান বলেন, এলাকার শান্তি-সম্প্রীতি বজায় রেখে উৎসবমুখর, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোটে বিশ্বাসী তিনি। এক্ষেত্রে বাকী প্রার্থীদের সাথে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সংঘাত নয়, শান্তি ও সৌহার্দপূর্ণ সহাবস্থানে থেকে আধুনিক রাঙ্গুনিয়া গড়ে তোলার অঙ্গীকার করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং এক্ষেত্রে এটাই যেনো সবার অঙ্গীকার হয় সেটাও আশা করেন। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি শান্তিপূর্ণ ও উৎসবমুখর ভোটে বিশ্বাসী। তাই কোন সংঘাত হলেই দলের কর্মীদের বিপদের মুখে ঠেলে না দিয়ে নিজ থেকেই সংঘাত এড়িয়ে চলবেন বলে জানান।
ইসলামী ফ্রন্ট প্রার্থী এডভোকেট মুহাম্মদ ইকবাল হাসান রাঙ্গুনিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড সৈয়দবাড়ি গ্রামের সন্তান। যিনি বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী পেশায় নিযুক্ত রয়েছেন এবং এই পেশায় গত ১৪ বছর ধরে কাজ করছেন। রাঙ্গুনিয়া নুরুল উলুম কামিল মাদ্রাসা থেকে দাখিল, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা থেকে আলিম পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি (অনার্স), এলএলএম, এমফিল ডিগ্রি অর্জন করে পিএইচডি গবেষক হিসেবে বর্তমানে কাজ করছেন। তিনি বিশ্ববিদ্যালয়েও শিক্ষকতা করেছেন দীর্ঘ সময়। এরবাইরে তিনি গত দীর্ঘ ২৬ বছর ধরে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও মানবিক বিভিন্ন সংগঠনে জড়িত ছিলেন বলে জানান।
তিনি বলেন, সাংঘর্ষিক রাজনীতির বিপরীতে শান্তি, সৌহার্দ্য ও সহাবস্থানের বার্তা নিয়ে এলাকার জন্য, দেশের জন্য কাজ করতে চান তিনি। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ এবং রাঙ্গুনিয়াকে মডেল এলাকা হিসেবে গড়ে তোলার জন্যই তিনি প্রার্থী হয়েছেন বলে জানান। রাঙ্গুনিয়ার বর্তমান সাংসদ এবং হেভিওয়েট প্রার্থী ড. হাছান মাহমুদ এমপি’র বিপরীতেত প্রার্থীতায় কোন চাপ অনুভব করছেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, রাজনীতিতে সবাইকে সহকর্মী ভাবেন তিনি। কোন চাপ অনুভব করছেন না জানিয়ে রাঙ্গুনিয়াতে তরুণ প্রজন্মের একজন হয়ে উনার (ড. হাছান মাহমুদ) উত্তরসূরী হিসেবেই দল মনোনীত প্রার্থী হয়েছেন বলে তিনি উল্লেখ করেন।
রাঙ্গুনিয়ার প্রত্যেক প্রার্থী ও সর্বস্তরের জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, “আসুন উৎসবমুখর পরিবেশে আমরা নির্বাচনে অংশগ্রহণ করি। জনগণের স্বতস্ফুর্ত ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করার পরিবেশ সৃষ্টি করি। সুষ্ঠু ভোটের মাধ্যমে যেই নির্বাচিত হোক না কেনো, তাঁর সহকর্মী হয়ে এলাকার কল্যাণে কাজ করে যাবো ইনশাআল্লাহ।”
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মুহাম্মদ আলী শাহ নেছারী। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গোলামুর রহমান আশরাফ শাহ, নির্বাচন পরিচালনা কমিটির সচিব মাহমুদুর রশিদ মাসুদ, মাওলানা করিম উদ্দিন নূরী, মাওলানা মুহাম্মদ করিম উদ্দিন হাসানসহ দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

Check Also

টাকা দিয়ে কেনা সনদ বাতিল হবে , তৈরি হচ্ছে তালিকা

টাকা দিয়ে কেনা সনদ বাতিল করা হবে, আর এ বিষয়ে তৈরি করা হচ্ছে তালিকা। বিপুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x