Sunday , 19 May 2024
শিরোনাম

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা , বিএমডিএ’র ইডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা- বরখাস্ত ২

আবুল কালাম আজাদ (রাজশাহী):-
রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ভবনের সামনে রাজশাহীর দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় বিএমডিএ-এর নির্বাহী পরিচালক (ইডি) আব্দুর রশিদকে প্রধান আসামী করে তাকেসহ ৭ জনের নাম উল্লেখপূর্বক ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টায় ভুক্তভোগী এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব বাদি হয়ে মহানগরীর রাজপাড়া থানায় মামলাটি দায়ের করেন,মামলা নং ৭ ।

এজাহারভুক্ত আসামীরা হলেন, বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ (৫৫), ভান্ডার রক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের পিয়ন সেলিম (৪১), নির্বাহী পরিচালকের পিএ নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামূল (৩৫), পিয়ন ফাারুক (৪০) ও ড্রাইভার আব্দুস সবুর (৪২)।

রাজপাড়া থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও ৮/১০ জনকে অজ্ঞাত আসামী করা হয়। আসামীদের গ্রেপ্তারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও ভিডিও ফুটেজ দেখে এর সঙ্গে জড়িতদের শনাক্ত করে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সোমবার বিকেলে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় বিএমডিএর দুই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়। সাংবাদিকদের আন্দোলনের মুখে হামলায় জড়িত ভান্ডার রক্ষক মো. জীবন ও পরিচালকের গাড়ি চালক আব্দুস সবুরকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।

বিএমডিএর চেয়ারম্যান আক্তার জাহান বলেন, আমরা সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছি। সেখানে ভিডিও ফুটেজ দেখে দুই সাংবাদিকের ওপর হামলার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এরপর দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি আরও বলেন, বিষয়টি তদন্তে উচ্চতর একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত প্রতিবেদনের আলোকে হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালন করতে গেলে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা চালায় বিএমডির কর্মকর্তা-কর্মচারিরা। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বিএমডিএ কার্যালয়ের সামনে হামলার ঘটনা ঘটে।

জানতে চাইলে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, ‘প্রাথমিকভাবে আমরা দুইজনের বরখাস্তের দাবি করেছিলাম। সে দাবি পূরণ হয়েছে। আরও পাঁচজনকে মঙ্গলবারের (৬ সেপ্টেম্বর) মধ্যে বদলির দাবি জানিয়েছি। কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়েছেন। এর পর সাংবাদিকদের আন্দোলন স্থগিত করা হয়।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার সকালে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাম্যান রুবেল সরকারের বেধে দেয়া নতুন অফিস টাইমে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসছেন কী না, সে সম্পর্কে সংবাদ সংগ্রহের জন্য বিএমডিএ কার্যালয়ে যায়। এসময় প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আব্দুর রশীদ তাদের সাথে অসৌজন্যমুলক আচরণ করে। এর কিছুক্ষণ পর বুলবুল হাবিব লাইভ সম্প্রচার শুরু করে।
এ সময় আব্দুর রশীদের নির্দেশে ভান্ডার রক্ষক মো. জীবনের নেতৃত্বে কয়েকজন কর্মচারী দুই সাংবাদিকের ওপর হামলা করে।
এতে গুরুত্বর আহত হন ক্যামেরাপার্সন রুবেল। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করে। বুলবুল প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছাড়লেও রুবেল এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকরা জানিয়েছে, রুবেলের কানের পর্দা ফেটে গিয়ে কানের ভেতর রক্তক্ষরণ হয়েছে।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x