Monday , 20 May 2024
শিরোনাম

রাজশাহীর বরেন্দ্রাঞ্চলে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর মুর‌্যাল ও চত্ত্বর

আবুল কালাম আজাদ (রাজশাহী):- রাজশাহীর বরেন্দ্রাঞ্চল তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার বাজারের ত্রি-মোহনী রাস্তার মাঝে বঙ্গবন্ধু চত্ত্বর ও তার পাশ ঘিসে জাতীর জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের বড় আকারের হচ্ছে একটি মুর‌্যাল নির্মান হচ্ছে। তড়িঘড়ি করে চলছে এর নির্মাণ কাজ।

রাজশাহী জেলা পরিষদ ও মুন্ডুমালা পৌরসভার যৌথ অর্থায়নের এ প্রকল্পটির কাজ শুরু করেছেন। চলতি বছরের মধ্যেই এটির নির্মাণ কাজ শেষ হবে বলে জানা গেছে।

শোকের মাসে প্রতন্ত গ্রামাঞ্চলে বঙ্গবন্ধুর নামে চত্ত্বর ও মুর‌্যাল হচ্ছে এমন খবরে খুশি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষ। তারা শুধু খুশি নন,এমন উদ্যোগে পৌর মেয়র সাইদুর রহমানের বিশেষ প্রশংসাও করছেন।

তানোর পৌরসভার প্রকৌশলী মনিরুল ইসলাম ও নাজমুল হাসান বলেন, শোকের মাস শুরু হতেই জায়গা নির্ধারণ করে মন্ডুমালা বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধু চত্ত্বর এবং মোরালের কাজ শুরু করেছেন। এটি নির্মাণে দিনরাত কাজ চলছে।

তানোর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সাজ্জাদ আলী মাস্টার বলেন,বঙ্গবন্ধু চত্ত্বর ও মুর‌্যাল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নতুন প্রজন্মের কাছে স্মরনিয় হয়ে থাকবে।
তিনি আরো বলেন,দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দেখতে দেখতে প্রায় ৫১ বছর পেরিয়ে গেলো। মুন্ডুমালার মত একটি আজ পাড়াগ্রামের বাজারে রাস্তায় বঙ্গবন্ধু নামে গোল চত্ত্বর ও মুর‌্যাল হবে এটা কোনদিই ভাবিনি। আজ সত্যি খুব ভাল লাগছে। বিশেষ করে মৃত্যুর পূর্বে হলেও দেখে যেতে পারবো। গ্রামের অনেক মুক্তিযোদ্ধা মারা গেছেন তারা আজ বেচে থাকলে অনেক খুাশি হতেন।

মুন্ডুমালা পৌর এলাকার আরেক বীর মুক্তিযোদ্ধা বেনজিন আহম্মেদ বলেন দেশ স্বাধীন হওয়ার পর এ উপজেলায় অনেক চেয়ারম্যান ও পৌর মেয়র ছিলেন। কিন্ত কেউ বঙ্গবন্ধুর স্বৃতি ফলক নিয়ে এমন উদ্যোগ নেননি। বর্তমান মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান বঙ্গবন্ধু নামে চত্ত্বর ও মুর‌্যালের কাজ শুরু করাই আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মুন্ডুমালা পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তাফা বলেন,মুন্ডুমালার মত একটি জায়গায় বঙ্গবন্ধু নামে চত্ত্বর হচ্ছে এমন উদ্যোগে পৌর মেয়রকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন,আমার পৌর এলাকার সকল ওয়ার্ডের নেতাকর্মীরা শুধু নয়,উপজেলার সকল মানুষ আনন্দিত।
তিনি আরো বলেন, পৌর বাজারে রাস্তা সরু হওয়াই সব সময় যানজোট লেগেই থাকতো। এমন সব ভাল উদ্যোগে আমি পৌর মেয়র সাইদুর রহমানকে সকল কাজে সহযোগিতা করবো।

পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র সাইদুর রহমান বলেন,বঙ্গবন্ধু আদর্শ নিয়ে আমি রাজনীতি করে আসছি। আমার অনেক দিনের স্বপ্ন ছিল মুন্ডুমালায় বঙ্গবন্ধুর স্বৃতি নিয়ে কিছু একটি করবো। আজ মেয়র হয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছি। বঙ্গবন্ধুর নামে বাজারের জিরো পয়েন্টে একটি চত্ত্বর ও পাশে মুর‌্যালের কাজ শুরু করতে পেরে আমি আনন্দিত ও মহান আল্লাহ তায়ালার নিক ট শুকরিয়া আদায় করছি। এ কাজে আমাকে সার্বিক সহযোগিতা করছেন রাজশাহী জেলা প্রশাসন মহোদয় ও জেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনগন। এই কাজে সহযোগিতাকারী সকলের নিকট আমি কৃতজ্ঞ ।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x