Saturday , 4 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে দু’ ইটভাটা মালিককে ৮০ হাজার টাকা জরিমানা।

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। শনিবার ২১ এপ্রিল ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার দুটি ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে ভাটা মালিকদেরকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এদিন দুপুরে উপজেলার নেকমরদ ইউনিয়নের ফকিরটলি ও রাতোর ইউনিয়নের শখের টাউন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওই ইটভাটায় কাঠ পোড়ানো হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযানে যান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এ সময় রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের ফকিরটলি এনইবি নেকমরদ ব্রিকস ও রাতোর ইউনিয়নের শখের টাউন এলাকায় পদ্ম ইটভাটায় জ্বালানি হিসেবে গাছপালার কাঠ পোড়ানোর বিষয়টির সত্যতা পাওয়া যায়। ইটভাটায় অবৈধ কাঠ পোড়ানোর দায়ে দু’ ইটভাটা মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান  জানান, পরিবেশের ক্ষতি করে ইটভাটায় কেউ কাঠ পোড়াতে পারবে না। এটা পরিবেশ অধিদপ্তরের আইন ও আদেশে বলা আছে। তারা নিয়ম না মেনেই স্থানীয় গাছপালা কেটে ইটভাটায় জ্বালানি হিসেবে ব্যবহার করে আসছে। ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়ায় এনইবি নেকমরদ ব্রিকস ও শখের টাউন এলাকায় পদ্ম ইটভাটাকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ রক্ষার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x