Saturday , 18 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে ইউপি নির্বাচনে শিশু নিহতের ঘটনায় থানায় তিন শতাধিক লোকের বিরুদ্ধে লিখিত অভিযোগ,এলাকায় আতংক।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:- ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভি এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গত ২৭ জুলাই অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ভোট গ্রহণের পর ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজিত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের গুলিতে এক শিশু (১বছর) মৃত্যুর খবর পাওয়া যায়।  নিহত শিশুটির নাম সুরাইয়া আক্তার।সে মীরডাঙ্গী দিঘির পাড় গ্রামের বাদশা আলমের মেয়ে। পরে গত ২৮ জুলাই রাতে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অধ্যাপক খবিবর রহমানকে থানায় ডেকে নেওয়া হয়। তিনি থানায় বসে ওই ঘটনার প্রেক্ষিতে বাদি হয়ে অজ্ঞাত নামা ৩ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। এ নিয়ে ওই এলাকায় গ্রামবাসিদের মধ্যে চরম আতংক দেখা দিয়েছে। অনেকে বাড়ি ঘর ছেড়ে অন্যত্র পালিয়ে গেছেন।

প্রসঙ্গত উক্ত দিনে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বি মেম্বার প্রার্থীদের বিক্ষোভে পরিস্থিতি উপ্তপ্ত হয়ে উঠে। এ সময় উত্তেজিত লোকজন পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইট পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশের গাড়ি ভাংচুর করে। এসময় একজন পুলিশ আহত হয়। তারা পুলিশসহ নির্বাচন কর্মকর্তাদের ঘেরাও করে রাখে। পরিস্থিতি  নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৪ রাউন্ড গুলি ছোঁড়ে। গুলিতে ভোট কেন্দ্রের অদুরে মায়ের কোলে থাকা শিশুটির মাথায় গুলি লেগে তার মৃত্যু হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে।
এনিয়ে বিক্ষুব্ধ এলাকাবাসি মিছিল নিয়ে এসে থানা ঘেরাও করে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপরদিকে কিছু লোকজন রাস্তায় ওসিসহ পুলিশকে আটক করে রাখে।পরে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিজিবির সদস্যরা পুলিশকে উদ্ধার করে নিয়ে আসে।
থানায় অভিযোগের বিষয়ে ওসি এস এম জাহিদ ইকবাল বলেন, ঐ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদি হয়ে তিন শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। তবে অভিযোগ এখনো মামলা হিসেবে রেকর্ড ভুক্ত হয়নি।
জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বলেন,এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ হয়েছে। কিন্তু তা মামলা হিসেবে রেকর্ড ভুক্ত হয়নি। এ নিয়ে এলাকায় আতংকের বিষয়ে এস পি বলেন,কোন নিরপরাধ ব্যাক্তি যেন হয়রানির শিকার না হন সেদিকে আমরা লক্ষ্য রাখবো। এদিকে মৃত শিশুটির পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেয়া হয়েছে এবং আরো প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x