Sunday , 19 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে রোকেয়া দিবস পালিত 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শনিবার ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইএসডিও’র সহযোগিতায় একটি বর্ণাঢ্য র ্যালি বের করা হয়।

পরে উপজেলা হলরুমে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতা, কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ছাত্র-ছাত্রি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বক্তব্য দেন- শিক্ষিকা মেহেবুবা আকতার, পৌর কাউন্সিলর হালিমা আকতার ডলি, মহিলা লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বেগম রোকেয়াকে ” নারী জাগরণের অগ্রদূত” উল্লেখ করে তাঁর জীবন ও সাহিত্য কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন। এইসাথে তারা বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীদের রোকেয়ার সাহিত্যকর্ম অধ্যয়ন ও অনুধাবন করার জন্য  দৃষ্টি আকর্ষণ করেন। সঞ্চালনা করেন অধ্যাপক প্রশান্ত বসাক। পরে, অনামিকা রাণী, মেহেবুবা আকতার, রুবিনা আকতার, হালিমা আকতার ডলি ও সালেহা বেগম এ ৫ জন জয়িতাকে সম্মাননা স্মারক দেয়া হয়।

 

Check Also

কুরবানির আগেই অস্থির মসলার বাজার

কুরবানি সামনে রেখে অস্থির হয়ে উঠেছে দেশের বৃহৎ ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জে মসলার বাজার। পুরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x